করমুক্ত উত্তরপ্রদেশে, অপ্রতিরোধ্য ‘তানহাজি’

বিনোদন ডেস্ক: ছদুর্বার গতিতে এগিয়ে চলেছে অজয় দেবগণের শততম সিনেমা ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। সিনেমাটি মুক্তির ষষ্ঠ দিনেই পৌঁছে গেছে শতকোটির ক্লাবে। সেসঙ্গে বড় খবর হলো, ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তর প্রদেশে সিনেমাটিকে করমুক্ত ঘোষণা করেছে রাজ্যটির সরকার। সাধারণত সাপ্তাহিক ছুটির দিন পার হলে সিনেমার আয় ক্রমান্বয়ে কমতে থাকে। তবে পঞ্চম দিনে এসে সিনেমাটি আরেকবার ঝলসে উঠেছে। বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ তার টুইটার বার্তায় জানান, দুর্দান্তভাবে চলছে ‘তানহাজি’। সিনেমাটির ৫ম দিনের আয় এর ১ম ও ৪র্থ দিনের আয়কে ছাড়িয়ে গেছে। এটা হিন্দি সিনেমার ইতিহাসে অনন্য। ৫ম দিনে এসে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৯০ কোটি ৯৬ লাখ রুপিতে। বুধবার (১৫ জানুয়ারি) সিনেমাটি ১০০ কোটি ছাড়িয়ে যাবে।
পরবর্তীতে আরেক টুইটে তরণ জানান, অজয় দেবগণের শততম সিনেমা ‘তানহাজি’ শতকোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়েছে। আসন্ন দিনগুলোতেও সিনেমাটির গতি অব্যাহত থাকবে বলে জানাচ্ছেন বিশ্লেষকরা। এদিকে অজয় দেবগণের সুদিনে আরও বড় সুখবর এলো উত্তর প্রদেশ থেকে। উত্তর প্রদেশ সরকার  এই ঐতিহাসিক সিনেমাটিকে সে রাজ্যে করমুক্ত ঘোষণা করেছে। এজন্য অজয় দেবগণ তার কৃতজ্ঞতা জানিয়ে টুইটারে লেখেন, ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র সিনেমাটিকে উত্তর প্রদেশে করমুক্ত ঘোষণা করার জন্য শ্রী যোগী আদিত্যনাথকে ধন্যবাদ। আমি আরও খুশি হব যদি আপনি আমাদের সিনেমাটি দয়া করে দেখেন।’
তবে যোগী আদিত্যনাথের এই ঘোষণাকে অনেকে রাজনৈতিক মনে করছেন। কারণ দীপিকা পাড়ুকোনের সিনেমা ‘ছপাক’কে ইতোমধ্যে করমুক্ত ঘোষণা করেছে কংগ্রেসশাসিত মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও পুদুচেরি রাজ্য। আর দীপিকার ওরপ নাখোশ বিজেপি পাল্টা ভূমিকা হিসেবেই এই ঘোষণা দিল বলে মনে করছেন অনেকে।