করোনাঃ দৌলতপুরে ব্যাংক ম্যানেজার আক্রান্ত

কোভিড ১৯ঃ গত ২৪ ঘণ্টার সর্বশেষ তথ্য

জেলা প্রতিবেদকঃ মানিকগঞ্জের দৌলতপুরে কৃষি ব্যাংকের ম্যানেজার করোনাভাইরাসে আক্রান্ত।বুধবার তা নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসরিন আক্তার নিশ্চিত করেছেন।

এর পর থেকে ব্যাংকটির ওই শাখা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।পাশাপাশি ব্যাংকের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারী বলেন, ব্যাংক কর্মকর্তার করোনার করোনা রোগের খবরের পর ববুধবার ব্যাংকের ওই শাখাটি লকডাউন এবং এর সব কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে সব প্রস্ততি নেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং কৃষি ব্যাংকের স্থানীয় শাখা সূত্রে জানা গেছে, ঢাকার মিরপুরের একটি বাসায় ব্যাংকের ওই কর্মকর্তার (৩৫) স্ত্রী ও সন্তান থাকেন। তিনি দৌলতপুর উপজেলা ডাকবাংলোতে থেকে কর্মস্থলে দায়িত্ব পালন করেন।

তবে মাঝে মধ্যে মিরপুরের বাসা থেকে তিনি কর্মস্থলে আসতেন। গত রোববার মিরপুরের বাসা থেকে তিনি দৌলতপুরে ডাকবাংলোতে আসেন। সর্বশেষ গত সোমবার সকালে জ্বর ও কাশি নিয়ে তিনি ব্যাংকে আসেন। এর পরই তিনি নিজে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে তার নমুনা সংগ্রহ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসরিন আক্তার বলেন, ওই ব্যাংক কর্মকর্তার নমুনা সংগ্রহের পর ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। বুধবার তার রিপোর্ট আসলে ওই কর্মকর্তার করোনা পজিটিভ ধরা পড়ে।

নাসরিন আক্তার বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ব্যাংক কর্মকর্তা এখন মিরপুরের বাসায় আইসোলেশনে আছেন। এ ঘটনার পর আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যাংকের ওই শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

তাদেরও স্বাস্থ্যের খোঁজ-খবর নেয়া হচ্ছে। এদের সবার নমুনা সংগ্রহ করার প্রস্ততি চলছে।

জেলার সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, বধবার দুপুর পর্যন্ত জেলায় মোট ৮৫৩ জন ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮২১ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাদের মধ্যে এ পর্যন্ত ২২ জনের করোনা শনাক্ত হয়েছে।