করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে নাটোরের এক ব্যক্তিকে ঢাকায় স্থানান্তর

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে নাটোরের বড়াইগ্রাম উপজেলায় কামরুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তিকে উন্নত পরীক্ষা ও চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
শনিবার (২১ মার্চ) দুপুরে অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানো হয়। কামরুল ইসলাম উপজেলার গুনাইহাটি এলাকার মকবুল হোসেনের ছেলে।
নাটোরের সিভিল সার্জন ডা. কাজি মিজানুর রহমান জানান, কামরুল ইসলাম একজন গার্মেন্টস ব্যবসায়ী। তিনি ঢাকায় থাকেন। সম্প্রতি বিদেশিদের সঙ্গে ব্যবসা নিয়ে তার বেশ কয়েকবার কথা বার্তা হয় এবং  তিনি তাদের সংস্পর্শে ছিলেন।
দু’দিন আগে ঢাকা থেকে এসে উপজেলার গুনাইহাটী গ্রামের নিজ বাসায় ফেরেন। এরপর থেকে তার সর্দি জ্বর ও গলায় ব্যাথা হয়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা ও নজরদারিতে রাখার পরও অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসা ও পরীক্ষার জন্য তাকে ঢাকায় পাঠানোর উদ্যোগ নেওয়া হয়।
পরে দুপুরে স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উন্নত পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানো হয়।
এদিকে, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে গ্রামে গ্রামে অনুসন্ধান ও অভিযান চলছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।