কার্যকর ওষুধ ছিটিয়ে এডিস মশা নিধনের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ শিগগিরই কার্যকর ওষুধ ছিটিয়ে এডিস মশা নিধনের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতার কারণে স্বাস্থ্যমন্ত্রী এবং ঢাকার দুই সিটি মেয়রের পদত্যাগ দাবি করেন তিনি।

বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকা জজকোর্ট গেটের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালিতে তিনি এ কথা বলেন।

নগর বিএনপির র‌্যালিতে পুলিশি বাধার অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, সরকারকে সহযোগিতা এবং জনগণকে সচেতন করতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ র‌্যালির আয়োজন করে। কিন্তু জনসচেতনতামূলক শান্তিপূর্ণ এ র‌্যালিও প্রশাসন পালন করতে দিচ্ছে না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, যদি স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশন সমন্বিতভাবে পদক্ষেপ নিত তাহলে ডেঙ্গু মহামারি রূপ ধারণ করতো না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সরকারি অফিস-আদালতের ছাদের কেউ খবর রাখে না। এগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা করতে হবে। সরকারের ব্যর্থতা এবং উদাসীনতার কারণে ডেঙ্গু মহামারির রূপ ধারণ করেছে। আমাদের দাবি, শিগগিরই আধুনিক কার্যকর ওষুধ ছিটিয়ে এডিস মশা নিশ্চিহ্ন করা প্রয়োজন। এ বছর যদি এটা সম্ভব না হয় তবে আগামী বছরও একই অবস্থা হতে পারে।

সাবেক এ স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার প্রয়োজন। সব সংকট থেকে উত্তোরণ চাইলে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা প্রয়োজন। গণতন্ত্র এবং জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হলে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করে দেশকে সব সংকট থেকে মুক্ত করবো ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল, বিএনপি নেতা ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ঢাকা মহানগর শ্রমিক দলের সহ-সভাপতি সুমন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাদল প্রমুখ।