কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ এক ডাকাত সর্দার নিহত

বন্দুকযুদ্ধ
কুমিল্লা: কুমিল্লার চান্দিনা উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ দেলোয়ার হোসেন দেলু (৩৬) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। রোববার (১ ডিসেম্বর ) ভোরে উপজেলার শ্রীমন্তপুর সীমানার তুলাতলী কড়াইগাছ তলা এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। দেলোয়ার উপজেলার ফতেহপুর গ্রামের আব্দুল বারেক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র মামলাসহ অন্তত সাতটি মামলা রয়েছে।
পুলিশের দাবি, এ ঘটনায় চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল ফয়সল, উপ-পরিদর্শক (এসআই) আহাদুজ্জামান, কনস্টেবল রেহান উদ্দিন ও সায়েম খান আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
চান্দিনা থানার এসআই গিয়াস উদ্দিন বলেন, তুলাতলী গ্রামের একটি বাড়িতে ডাকাতির উদ্দেশে ডাকাতদল তুলাতলী-শ্রীমন্তপুর ও এতবারপুর সীমানার নীরব স্থানে একটি কড়াইগাছের নিচে সংঘবদ্ধ হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভোরে সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) আবু সালাম চৌধুরী ও ওসি আবুল ফয়সলের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও ২৫ রাউন্ড গুলি ছুড়ে। এক পর্যায়ে ডাকাত সর্দার দেলোয়ার গুলিবিদ্ধ হলে বাকিরা পালিয়ে যান। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে পাইপগান, দুই রাউন্ড গুলি, তিনটি ছেনি, দরজা ও তালা ভাঙার শাবল উদ্ধার করা হয়েছে।