খালেদা জিয়ার জন্য দোয়া শুক্রবার

খালেদা জিয়ার জন্য দোয়া শুক্রবার

বিশেষ সংবাদদাতা: দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট। কিন্তু এই দিন কোনো কর্মসূচি রাখেনি দলটি। তার সুস্বাস্থ্য কামনায় বিএনপির পক্ষ থেকে এক দিন পর শুক্রবার (১৬ আগস্ট) দোয়া মাহফিল করা হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল করিব রিজভী।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, নেত্রীর জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার (১৫ অগাস্ট) কোনো কর্মসূচি নেই। দেশনেত্রীর জন্মদিনটি আমরা পরেরদিন শুক্রবার পালন করব। বিএনপির উদ্যোগে তার এই জন্মদিন উপলক্ষে শুক্রবার ঢাকাসহ সারাদেশে রোগমুক্তি ‍ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘আমাদের নেত্রী ক্ষমতাসীন দলের প্রতিহিংসার শিকার। বিএনপি চেয়ারপারসন এদেশের গণমানুষের নেত্রী যিনি বার বার হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন এবং জনগণকে যে ওয়াদা করেন সেই ওয়াদা রক্ষার্থে আপসহীন লড়াই করেন, সেই নেত্রী আজকে প্রতিহিংসার কারণে কারাগারে বন্দি রয়েছেন।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, জয়নাল আবেদীন মেজবাহউদ্দিন, টিএস আইয়ুব, আমিনুল ইসলাম, আয়শা সিদ্দিকা, স্বেচ্ছাসেবক দলের নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া গত দেড় বছর ধরে কারাবন্দি। অসুস্থতার জন্য গত ০১ এপ্রিল থেকে কারা হেফাজতে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন।