খালেদা জিয়ার বিরুদ্ধে গঠন পেছাল

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা ও মু‌ক্তি‌যোদ্ধা‌দের অবমাননার অভিযোগে দায়ের করা মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির তা‌রিখ পি‌ছি‌য়ে ১ অ‌ক্টোবর তারিখ নির্ধারণ ক‌রে‌ছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়ার আইনজীবীরা শুনানির জন্য সময় আবেদন করেন।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নূর অভিযোগ গঠনের বিষয়ে শুনানির নতুন এই দিন ধার্য করেন।

বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া জানান, খালেদা জিয়া অসুস্থ অবস্থায় বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাই এ মামলার শুনানির জন্য সময় প্রার্থনা করা হয়েছে।

সবশেষ গত ১ সেপ্টেম্বর এই মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য থাকলেও আসামি পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার শুনানির দিন নির্ধারণ করা হয়েছিল। আজ নির্ধারিত দিনে খালেদা জিয়ার পক্ষে ফের সময় আবেদন করা হলে শুনানির জন্য নতুন এই তারিখ নির্ধারণ করা হয়।

২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার মহানগর হাকিম আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে জাতীয় পতাকা অবমাননার মামলাটি দায়ের করেন।