গাজা উপত্যকায় সহিংসতায় ২৩ জন ফিলিস্তিনি ও চারজন ইসরায়েলি নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ গাজা উপত্যকায় গত দুদিন ধরে চলা সহিংসতায় ২৩ জন ফিলিস্তিনি ও চারজন ইসরায়েলি নিহত হয়েছেন। ইসরায়েল সেনাবাহিনীর বিমান হামলায় নিহতদের মধ্যে অন্তঃসত্ত্বা এক নারী ও তার ১৪ মাস বয়সী মেয়েও রয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, সাম্প্রতিক বছরগুলোতে দুই পক্ষের মধ্যে হওয়া সহিংসতার মধ্যে এটা ভয়াবহ। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তার বাহিনীকে রকেট হামলা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন।

বিবিসির প্রতিবেদনে আরও জানানো হয়েছে, দুই দিনে ধরে চলা এই সহিংসতার পর মিসরের মধ্যস্ততায় গাজা উপত্যকায় অস্ত্রবিরতির কথা শোনা গেছে। হামাস সমর্থিত একটি টিভি স্টেশনের বরাত দিয়ে বিবিসি বলছে, অস্ত্রবিরতির জন্য দুই পক্ষই সম্মত হয়েছে।

আরও পড়ুন>> গাজায় ইসরায়েলি হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৬

তবে ইসরায়েলের পক্ষ থেকে অস্ত্রবিরতির বিষয়ে কিছু জানানো হয়নি। জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সম্প্রদায় উভয় পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে। হামাস ও মিসরের কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি বলছে, দুই পক্ষই অস্ত্রবিরতি চুক্তিতে সম্মত হয়েছে।

ফিলিস্তিনের কর্মকর্তারা বলছেন, গাজার উত্তরাঞ্চলে ইসরায়েলি ড্রোন হামলায় তিন ফিলিস্তিনি আহত হওয়ার পর ইসরায়েলে রকেট হামলা চালানো হয়। ইসরায়েল সেনবাহিনী বলছে, ফিলিস্তিনের রকেট হামলার পর ৩২০টি রকেট হামলা করে তারা।