গাজীপুরে র‌্যাবের পৃথক অভিযান অস্ত্র ও মাদকসহ গ্রেফতার-৭

অমল ঘোষ, টঙ্গী প্রতিনিধি ঃ গত দুইদিনে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে পুলিশের পোষাক, ওয়াকিটকি, প্রাইভেটকার, অস্ত্র মাদকসহ মোট ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১ পোড়াবাড়ির সদস্যরা। এঘটনায় পৃথক মামলা হয়েছে।
র‌্যাব-১ এর কোম্পানী কমান্ডার লেঃ আব্দুল্লাহ আল মামুন জানান, গাজীপুরের সদর থানার শিশিরচালা এলাকায় ফেন্সিডিল ক্রয়-বিক্রয়ের খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে মোঃ সজল মিয়া (২৮), মোঃ জুয়েল রানা (৩৫), মোঃ আরিফুল ইসলাম (২৫) কে আটক করা হয়। এসময় তাদের হেফাজত থেকে এক হাজার ৫০ পিচ ফেন্সিডিল, নগদ উনত্রিশ হাজার চারশত প াশ টাকাসহ দুটি প্রাইভেট কার যার নম্বর ঢাকা মেট্রো-গ-১২-২৭২০ ও মেট্রো-ন-১৩-৫০৮২ এবং ০৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।


ধৃত ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা ভারতের বিভিন্ন চোরাইপথ দিয়ে ভারতীয় তৈরি আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল দিনাজপুর জেলার বিরামপুর থেকে এনে গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিক্রয় করত। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে।

অপরদিকে র‌্যাব কোম্পানী কোমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএনসহ এক দল র‌্যাব সদস্যরা ঢাকা ময়মনসিংহ রোডে একটি অপারেশনে যাওয়ার সময় রাজেন্দ্রপুর এলাকায় দেখতে পায়, এক ব্যক্তি একটি প্রাইভেট কারের পিছে ধাওয়া করছে। বিষয়টি তাদের সন্দেহ হলে প্রাইভেটকারটি ধাওয়া করে এবং ঢাকা ময়মনসিংহ রোডের জয়দেবপুর থানাধীন শিরিরচালাএলাকা হতে গাড়ীটি আটক করে। এসময় র‌্যাব সদস্যরা দেখতে পায় উক্ত প্রাইভেটকারে পুলিশের এসআই এর পোষাক পরিহিত একজনসহ চার জন গাড়ীতে বসে আছে। র‌্যাব সদস্যরা এগিয়ে আসলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এমতাবস্থায় র‌্যাব কোম্পানী কোমান্ডার তাদের গতিবিধি সন্দেহজনক মনে করে তাদেরকে আটক করে এবং প্রতারক চক্রের সদস্য মোহাদম্মদ আলী (৩৮), মোঃ আকরাম আলী (২৫), মোঃ রবিউল ইসলাম (২৬), মোঃ আনন্দ মিয়া (৩৬), কে একটি টয়োটা প্রো-বক্স সাদা রঙ্গের প্রাইভেট কার, বাংলাদেশ পুলিশ অফিসারদের ব্যবহৃত দুই সেট নেভী বøু ইউনিফরম, বাংলাদেশ পুলিশের দুইটি হ্যান্ড কাপ, একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড ৭.৬২ গুলি, একটি ম্যাগাজিন, একটি চাপাতি, চেতনা নাশক জুস ০১ প্যাক, দুইটি ওকিটকি সেট, নগদ ৫২০/-টাকাসহ প্রতারণার কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোনসহ তাদের গ্রেফতার করে। উক্ত আসামীগন পুলিশের পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত নিরীহ মানুষকে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রসহ চাপাতির ভয় দেখিয়ে ও চেতনা নাশক জাতীয় ঔষধ খাইয়ে এমনকি গ্রেফতারের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা, গহনা, মোবাইল ছিনিয়ে নেয়। গ্রেফতারকৃতরা অত্র এলাকায় একে অপরের যোগসাজসে গাড়ীযোগে দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষের কাছে বিভিন্ন ছদ্ধবেশে এবং কখনো কখনো বাংলাদেশ পুলিশের এসআই কখনোও পুলিশ পরির্দক, আবার কখনোও র‌্যাব সদস্যের মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন প্রতারণা মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তাদের বিরুদ্ধে পৃথক আইনে অস্ত্র ও প্রতারণার মামলা হয়েছে।