গাজীপুরে হত্যার মামলায় যুবকের ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে রাজমিস্ত্রিকে হত্যার দায়ে মো. ইদ্রিস আলী (৪২) এক রংমিস্ত্রিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার বিকেলে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় প্রদান করেন। রায়ে দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ইদ্রিস আলী (৪২) ময়মনসিংহের মুক্তাগাছা হালিদা এলাকার মৃত হাবেজ উদ্দিনের ছেলে এবং জয়দেবপুর থানার শিবরামপুর এলাকার দেওয়ান আলমাছের বাসার ভাড়াটিয়া।

নিহত হান্নান মিয়ার বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার লরারচর গ্রামে। তিনি জয়দেবপুর থানার শিবরামপুর এলাকার লিটনের বাসায় ভাড়া থেকে এলাকায় রাজমিস্ত্রির কাজ করতেন।

গাজীপুরের পিপি মো. হারিছ উদ্দিন আহম্মদ জানান, ২০১৪ সালের ১২ জুন বিকেলে ইদ্রিস আলীর বাড়িতে লুডু খেলাকে কেন্দ্র করে হান্নান মিয়া ও ইদ্রিস আলীর ঝগড়া হয়। একপর্যায়ে ইট দিয়ে হান্নান মিয়ার কপালে আঘাত করে ইদ্রিস আলী। এতে হান্নান মিয়ার গুরুতর আহত হন। স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে ওই বছরের ১৫ জুন ইদ্রিস আলী ও তার স্ত্রী শিউলী বেগমকে আসামি করে জয়বেপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ময়মনসিংহ থেকে আসামি ইদ্রিস আলীকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্ত শেষে জয়দেবপুর থানার এসআই সাখাওয়াৎ হোসেন ইদ্রিস আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় আট জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত রোববার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো. হারিছ উদ্দিন আহম্মদ এবং আসামিপক্ষে ছিলেন মোহাম্মদ সারোয়ার-ই-কায়নাত।