চট্টগ্রামে এবার সুপারশপ ও কাঁচাবাজারে ম্যাজিস্ট্রেটের অভিযান

জেলা প্রতিবেদকঃ করোনার প্রভাবে টালমাটাল দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে নগরের সুপারশপ ও কাঁচাবাজারগুলোতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। রোববার (২২ মার্চ) বিকেলে পরিচালিত এসব অভিযানে জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্ব দেন।
নগরের সুপারসপ ‘স্বপ্ন’ ও খুলশী মার্টে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার।
তিনি সুপারশপে পণ্যের দাম যাচাই করে দেখেন। ক্রেতাদের প্রয়োজনের বেশি পণ্য না কেনার আহ্বান জানান। ক্রেতাদের জীবাণুমুক্ত রাখতে সুপারশপগুলোর ব্যবস্থাপনা তদারকি করেন।
আবদুস সামাদ শিকদার  জানান, সুপারশপগুলোতে দেশি-বিদেশি নাগরিকরা পণ্য কিনতে যান। একই ছাদের নিচে অনেকে পণ্য কেনেন বলে সেখানে জীবাণু সংক্রমণের সুযোগ থাকে।
তিনি বলেন, সুপারশপে প্রবেশের আগে ক্রেতাদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করার নির্দেশনা দেওয়া হয়েছে। পণ্যের দাম না বাড়াতে মালিকদের সতর্ক করা হয়েছে।
এদিকে নগরের চকবাজার ও বহদ্দারহাটের কাচাঁবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান অভিযান পরিচালনা করেন। তিনি মূল্য তালিকা না টাঙানোর দায়ে চকবাজারের তিন দোকান মালিককে ১২ হাজার টাকা ও বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে বহাদ্দারহাটের এক দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেন।
নগরের ফিরিঙ্গিবাজার কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিকুর রহমান। তিনি বাড়তি মূল্যে পণ্য বিক্রি ও মূল্য তালিকা না টাঙানোর দায়ে এক দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেন।
ঝাউতলা কাঁচাবাজারে পরিচালিত অভিযানে নেতৃ্ত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা সারমিন। তিনি বাড়তি মূল্যে পণ্য বিক্রর দায়ে এক দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন।