চসিক পরিচালিত পশুর হাট উদ্বোধন করলেন সিটি মেয়র আ.জ.ম নাছির

রাজিব শর্মা, চট্টগ্রাম ব্যুরোঃ আসন্ন ঈদুল আযহার কোরবানী পশুর হাট উপলক্ষ্যে নগরীর বিভিন্ন স্থানে ৯টি পশুর হাট ইজারা দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তন্মধ্যে ৩টি স্থায়ী ও ৬টি অস্থায়ী পশুর হাট রয়েছে। স্থায়ী পশুর হাটগুলোর মধ্যে সাগরিকা পশু বাজার, পোস্তার পাড় ছাগল বাজার ও বিবির হাট গরুর বাজার এবং অস্থায়ী হাটগুলোর মধ্যে কর্ণফুলী নুর নগর হাউজিং এস্টেট, স্টিলমিল গরুর বাজার, সল্টগোলা গরুর বাজার, কমল মহাজন পশু বাজার, ৪১নং ওয়ার্ডে বাটারপ্লাই পার্কস্থ টি কে গ্রুপের মাঠ পশু বাজার ও পতেঙ্গা সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় মাঠ পশু বাজার রয়েছে। আজ থেকে ঈদুল আযহার ঈদের দিন পর্যন্ত এসব স্থানে কোরবানী পশু বেচা-কেনা চলবে। আজ শনিবার দুপুরে নুর নগর হাউজিং এস্টেট ইলিয়াছ বাদ্রাস মার্কেট মাঠে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন কর্ণফুলী পশুর হাট উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন হাটের ইজারাদার মোহাম্মদ সাইফুল আলম। অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর আলহাজ্ব হারুন উর রশিদ, এম আশরাফুল আলম ,আলহাজ্ব মোহাম্মদ শফি ,বেসরকারী কারা পরিদর্শক আবদুল মান্নান বক্তব্য রাখেন। মঞ্চে উপস্থিত ছিলেন পশ্চিম বাকলিয়া থেকে নির্বাচিত কাউন্সিলর আরিফুল ইসলাম ডিউক সিজেকেএস এর যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ,শফিকুল ইসলাম ,ইউনুচ কোম্পানী ,জসীম উদ্দিন প্রমুখ । প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন সকল ব্যবসায়ীরা স্বাধীনভাবে যেকোন হাটে ব্যবসা করার অধিকার রয়েছে।

ব্যবসায়ীদের নিরাপত্তা এবং স্বাধীনভাবে চলাফেরার ক্ষেত্রে প্রশাসনের নজরদারী অব্যাহত থাকবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এ উদ্যোগে নগরবাসীসহ সর্বস্তরের নাগরিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন মেয়র। এ প্রসঙ্গে তিনি বলেন নগরবাসী কোরবানী পশু ক্রয়ের সুবিধার্থে সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীতে ৩টি স্থায়ী ও ৬ অস্থায়ী পশুর হাট বসানো হয়েছে। পশুর হাটে শান্তিপূর্ণ ভাবে পশু বেচা-কেনার উপর গুরুত্বারোপ করে মেয়র বলেন এতে কোন ধরনের অনিয়ম, বিশৃংখলা বরদাস্ত করা হবে না। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে কঠোর হওয়ার পরামর্শ দেন মেয়র।