চিরিরবন্দরে বিএনপির কাউন্সিল স্থগিত করেছে আদালত

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: নির্বাচনের একদিন আগে আদালতের নির্দেশে স্থগিত হল দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলা বিএনপির কাউন্সিল। ৩ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে হাফিজুর রহমান নামে ছাত্রদলের সাবেক এক নেতার আবেদনের প্রেক্ষিতে চিরিরবন্দর সিনিয়র সহকারী জজ আদালত দিনাজপুর এই স্থগিতাদেশ দেন।

কাউন্সিল অন্তবর্তীকালীন অস্থায়ী স্থগিতের পাশাপাশি এ ব্যাপারে বিএনপিকে সাতদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। রাতেই আদালতের রায়ের কপি জেলা উপজেলার নেতৃবৃন্দ ও বিএনপির মহাসচিবসহ ৬ জন বিবাদীর কাছে পাঠিয়ে দেয়া হয় । উল্লেখ্য ৪ অক্টোবর শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাউন্সিলের ভোট প্রদান অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

আবেদনকারী চিরিবন্দর সরকারী ডিগ্রি কলেজের ছাত্রদলের সাবেক সভাপতি বলে জানা গেছে। এ দিকে আবেদনকারী হাফিজুর রহমানের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিফ করেননি।

জানা গেছে, আবেদনকারী হাফিজুর রহমানের বাড়ি চিরিরবন্দর উপজেলার দক্ষিন সুখদেবপুর গ্রামে। তিনি বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছয়জনকে বিবাদী করেছেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আদেশে বলেন, নোটিশপ্রাপ্তির সাতদিনের মধ্যে বিবাদীগণকে কারণ দর্শাতে বলা হয়েছে। এ সময় পর্যন্ত অন্তবর্তীকালীন কাউন্সিল স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়।