চৌগাছায় ব্যতিক্রম উদ্যোগ, সারা রমজান ইফতারি বিতরণ চলমান

আব্দুল আলীম, চৌগাছা-যশোরঃ যশোরের চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের “এসএসসি-৯৯” ব্যাচের বন্ধুমহলের বন্ধুদের মধ্যে যেনো এক নিটুট বন্ধন রয়েছে। একতায় বল কথাটির তাৎপর্যকে সামনে রেখেই যেনো তাদের পথ চলা। সারা রমজান মাস জুড়ে তারা ইফতারি বিতরণের কাজে ব্যস্ত। প্রতিনিয়ত দেখা যায় উপজেলার ভাস্কর্য মোড়ে তাদেরকে সাধারণের মাঝে ইফতারি বিতরণ করতে। বিশেষ সূত্রে ব্যাচের সদস্য অমেদুল ইসলামের নিকট থেকে জানা যায়, তারা বিভিন্ন দিন বিভিন্ন প্রকার মেনুর সমন্বয়ে ইফতারি বিতরণের কাজ সম্পন্ন করা হয়। প্রতিদিনই এই ইফতারি বিতরণে আব্দুল হালিম, মহিলা কলেজের প্রভাষক অমেদুল ইসলামসহ তাদের ব্যাচের অনেকেই উপস্থিত থাকেন। এলাকাবাসী তাদের এই কাজে সাধুবাদ জানিয়েছেন।

সামাজিক ভাবে অবদানকে ধরে রাখতে, বিভিন্ন ধর্মীয়, শিক্ষামূলক, সামাজিক প্রভৃতি পর্যায়ে উন্নয়নমূলক কাজে অগ্রগতি আনার জন্য “সিএসপিএইচ-৯৯ ব্যাচ” ফাউন্ডেশনটি তাদেরই হাতে গড়া একটি প্রতিষ্ঠান। ফাউন্ডেশনের বিভিন্ন সামাজিক কাজের জন্য তারা যে যেখানেই কর্মরত থাকুক না কেনো নিজের পরিবারের মতোই নাড়ির টানে ফিরে আসে বিভিন্ন কাজে। আয়-উপার্জনের জের ধরে চাকুরি, ব্যবসা, বিদেশ যেখানেই তাদের অবস্থান থাকুক উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রসা, এতিমখানায় অনুদানের জন্য তারা এই ফাউন্ডেশনের কাজ করে যাচ্ছে নিরলস পরিশ্রমের মাধ্যমে। এছাড়া প্রতি বছর ফাউন্ডেশনের পক্ষ থেকে রমজানের মাস ব্যাপি ইফতার বিতরণের কাজ করে থাকে। অবহেলা নয়, উপকারই যেনো ‘৯৯-ব্যাচ’ ফাউন্ডেশনের ধর্ম হয়ে দাড়িয়েছে।

এসএসসি-“৯৯ ব্যাচ” ফাউন্ডেশনের সভাপতি সাদেকুর রহমান ডালিম বলেন, আমরা বন্ধুরা মিলে একটি ফাউন্ডেশন চালু করেছি। যার মাধ্যমে প্রতি বছর স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানায় বিভিন্ন ভাবে অনুদানের কাজ করে থাকি। সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য বিভিন উন্নয়নমূলক কাজ করতে আমাদের এই কার্যক্রম অব্যাহত রাখতে চায়। এই বছর রমজানের পুরা মাস ব্যাপি ইফতার বিতরণ আমাদের চলমান কাজের একটি অংশবিশেষ।