‘ছাত্র সংঘর্ষের ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

নিউজ ডেস্কঃ রাজধানীর সাইন্স ল্যাবরেটরি এলাকার সিটি কলেজের সামনে ছুরিকাঘাতে ঢাকা কলেজের ৫ ছাত্র আহত হওয়ার ঘটনায় প্রকৃত কারণ খতিয়ে দেখা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে এই ঘটনা ঘটে। আহতদের দাবি, সিটি কলেজের কয়েকজন ছাত্র তাদের ওপর হামলা করে।
আহতরা সবাই ঢাকা কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের ছাত্র। আহতরা হলেন- তামিম আহমেদ সোয়াত, নেহাল আহমেদ, রাহাদ মাহফুজ, সাফওয়ান সাফি ও তানভির।
উপমন্ত্রী জানান, প্রকৃত দোষীদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে। একই সাথে দুই কলেজের শিক্ষার্থীদেরই বাড়াবাড়ি না করে শান্ত থাকার পরামর্শ দেন তিনি। সংঘর্ষে গুরুতর আহত ঢাকা কলেজের ছাত্রদের দেখতে বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান শিক্ষা উপমন্ত্রী। রাত এগারোটার দিকে তিনি ঢাকা মেডিকেলে যান। গুরুতর আহত ছাত্রের চিকিৎসার খোঁজখবর নেন। ডাক্তারদের সাথে কথা বলেন উপমন্ত্রী। এ সময় তার সাথে ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ নেহাল আহমেদ।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, আহতদের ৫ জনকে তাদের সহপাঠীরা উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে আসে। এদের মধ্যে নেহালের অবস্থা গুরুতর হলে তাকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার পায়ে, সোয়াতের এবং রাহাতের পেটে ছুরির আঘাতের চিহ্ন রয়েছে।