ছুটি শেষ, ফিরছেন ক্রিকেটরা

খেলা ডেস্কঃ টানা অনুশীলন, ম্যাচ খেলায় ক্লান্তি ও অবসাদ গ্রাস না করলেও একটা একঘেয়েমি চলে এসেছিল। তা কাটিয়ে উঠতেই আফগানিস্তানের সঙ্গে খেলার পর চার-পাঁচদিনের ছুটির নোটিশ দেয়া ক্রিকেটারদের। আর সেই সুযোগে সাকিব, তামিম, মোস্তাফিজ, লিটন, মোসাদ্দেকসহ আরও বেশ ক’জন ঘুরতে বেরিয়ে পড়েন বার্মিংহ্যামের বাইরে আত্মীয়-পরিজনের বাড়িতে।

যদিও ছুটি আছে আজ (শনিবার) রাত পর্যন্ত। তবে এখনকার খবর, তামিম আর মোস্তাফিজসহ বেশ ক’জন ছুটি কাটিয়ে ফিরে এসেছেন টিম হোটেলে।

ক্রিকেটারদের প্রায় ৬০ থেকে ৭০ ভাগ ছিলেন বাইরে। তাদের সঙ্গে টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও গেছেন লন্ডন ঘুরতে। দলের সঙ্গে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও লন্ডন বেড়াতে গেছেন। তারা সবাই আজ (শনিবার) ফিরবেন। কারণ পরশু ৩০ জুন থেকে থেকে আবার অনুশীলন শুরু।

তবে সবাই একটু আধটু টিম হোটেলের বাইরে ঘুরতে গেলেও কাফ মাসলের ইনজুরি সারাতে লড়াই করা মাহমুদউল্লাহ রিয়াদ হোটেল ছাড়েননি। তার ভায়রা মুশফিকুর রহিমও বার্মিংহ্যামেই ছিলেন। জানা গেছে, শুক্রবার তারা নিজ নিজ উদ্যোগে জুমার নামাজও আদায় করেন।

মাঝে কাফ মাসলের ব্যথার কারণে কদিন হাঁটা চলার সময় ক্র্যাচ ব্যবহার করেছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু শুক্রবার জুমার নামাজ পড়তে যাবার সময় আর ক্র্যাচ ব্যবহার করতে দেখা যায়নি তাকে। ম্যানেজার খালেদ মাহমুদ সুজন আশাবাদী। তিনি জানান, রিয়াদের ইনজুুরি ভালোর দিকে।

শুক্রবার দুপুরে (বাংলাদেশ সময় সন্ধ্যার পরে) মাহমুদউল্লাহর ইনজুরির খবর জানতে ফোন করা হলে ম্যানেজার সুজন বলেন, ‘রিয়াদ গেটিং বেটার।’ আর প্রধান নির্বাচক নান্নুর কথা, ‘আসলে খালি চোখে দেখে মন্তব্য করা ঠিক হবে না। প্র্যাকটিস শুরুর পর বলা যাবে।’

ভারতের বিপক্ষে ম্যাচ ২ জুলাই। আগামী ৩০ জুন রোববার শুরু হবে অনুশীলন। নান্নু মনে করছেন, ৩০ জুন অনুশীলনের সময়ই আসলে বোঝা যাবে মাহমুদউল্লাহ আসলে কী অবস্থায় আছেন।