জন্মশতবার্ষিকীতে কোস্ট গার্ড পূর্ব জোনের রক্তদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কোস্ট গার্ড পূর্ব জোনের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। রোগীদের জরুরি চিকিৎসার প্রয়োজনে মানবতার ডাকে সাড়া দিতে কোস্ট গার্ডের কর্মকর্তারা এ কর্মসূচিতে অংশ নেন।
মঙ্গলবার (১৭ মার্চ) সকালে কোস্ট গার্ড বেইস চট্টগ্রামের হাসপাতালে সন্ধানী চট্টগ্রামের সহায়তায় এ রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন কোস্ট গার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম ওয়াসিম মকসুদ।
কোস্ট গার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার এম সাইফুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ছাড়াও সব জাহাজ ও ঘাঁটিতে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা এবং দুপুরে নামাজের পর বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম বিভাগের কোস্ট গার্ডের সব ঘাঁটি, জাহাজ এবং স্টেশন-আউটপোস্টে বছরব্যাপী সচেতনতা সভা, বিনামূল্যে চিকিৎসা সেবা, জেলেদের মাঝে লাইফজ্যাকেট-লাইফবয়া বিতরণ, উপকূলীয় এলাকায় নলকূপ স্থাপনসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।