জিকে শামীমের সাত দেহরক্ষীকে চারদিন করে রিমান্ড

নিজস্ব প্রতিবেদকঃ গুলশান থানায় দায়ের করা মানি লন্ডারিং মামলায় জিকে শামীমের সাত দেহরক্ষীকে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ মামলায় গত ২৬ সেপ্টেম্বর তাদের গ্রেফতার দেখানো হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) তাদের জামিন আবেদন নাকচ করে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহছান চৌধুরী।

সাত দেহরক্ষী হ‌লেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। ওই অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়, যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একইসঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

পরদিন শনিবার তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়। ওইদিনই গুলশান থানায় দায়ের করা অস্ত্র মামলায় তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে আদালতে হাজির করে গত ২৬ সেপ্টেম্বর তাদের মানি লন্ডারিং মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়।

ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী ওই মামলায় তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

আর অস্ত্র আইনে দায়ের করা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে গত রোববার (২৯ সেপ্টেম্বর) তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মহানগর হাকিম আতিকুর রহমান।