জয়ার ‘কণ্ঠ’র জন্য ঢাকায় আসছেন শিবপ্রসাদ-নন্দিতা

বিনোদন ডেস্কঃ কলকাতার পর এবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত যুগল পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ‘কণ্ঠ’। শুক্রবার (০৮ নভেম্বর) দেশের প্রায় ১২টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।

‘কণ্ঠ’র প্রচারণায় অংশ নিতে ঢাকায় আসছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। সিনেমাটি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন ও প্রিমিয়ারে অংশ নেবেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন জয়া আহসান।

তিনি বলেন, ‘সব নিয়ম মেনেই বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ‘কণ্ঠ’। আমার অভিনীত ভারতের সিনেমা নিজ দেশে মুক্তি পাচ্ছে, এটা সত্যি আনন্দের। সিনেমাটির জন্য শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় ঢাকায় আসছেন। তারা সিনেমার নানা দিক নিয়ে কথা বলবেন।’

সাফটা চুক্তির ভিত্তিতে ‘কণ্ঠ’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এর বিপরীতে কলকাতায় যাচ্ছে জয়া আহসানের ‘খাঁচা’।

বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনের গল্পে নির্মিত হয়েছে ‘কণ্ঠ’। এতে অর্জুন চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ নিজেই। তার স্ত্রী চরিত্রে রয়েছেন পাওলি দাম।

সিনেমায় স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে। শিবপ্রসাদের মনের জোর ফিরিয়ে দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রমও করেন তিনি।

চলতি বছর ১০ মে কলকাতায় মুক্তি পায় ‘কণ্ঠ’। দর্শকমহলে প্রশংসিত হওয়ার পাশাপাশি বেশ ব্যবসাসফলও হয় সিনেমাটি। এটি প্রযোজনা করেছে ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ। বাংলাদেশে পরিবেশনা করছেন ইমপ্রেস টেলিফিল্ম।