ঝালকাঠিতে প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে নারীসহ দু’জনকে আটক

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলায় বিশেষ অভিযানে একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে নারীসহ দু’জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১২৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে উপজেলার ঝালকাঠি-বরিশাল মহাসড়কের রায়াপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক দু’জন হলেন- বরিশাল নগরের কাউনিয়া এলাকার নাসির উদ্দিনের স্ত্রী তানিয়া ইসলাম (২৬) ও তার সহযোগী যশোরের পোলেরহাট এলাকার মৃত মোকলেসুর রহমানর ছেলে মেহেদী হাসান (২৫)।

নলছিটি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রাসেল মোল্লা জানান, গত রোববার (২৯ সেপ্টেম্বর) থেকে ঝালকাঠিতে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে। এরই অংশ হিসেবে সকালে ঝালকাঠি সদর ট্রাফিকের পরিদর্শক হাবিবুর রহমানের নেতৃত্বে শিক্ষানবিশ ট্রাফিক সার্জেন্ট তারিকুল ইসলাম ও ট্রাফিক বিভাগের উপ-পরিদর্শক (টিএসআই) তোঁতা মিয়াসহ ট্রাফিক পুলিশের একটি দল নলছিটি উপজেলার রায়াপুরে চেকপোস্ট বসায়। এ সময় বরিশাল থেকে ঝালকাঠির দিকে আসা একটি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি চালিয়ে দু’টি ব্যাগে লুকিয়ে রাখা ১২৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে ফেনসিডিলসহ আটক দু’জনকে নলছিটি থানায় সোপর্দ করে ট্রাফিক পুলিশ।

আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হবে বলেও এসআই রাসেল।

এদিকে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ঝালকাঠিতে সড়কের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় গত কয়েকদিন ধরে বিশেষ অভিযান শুরু করেছে জেলা পুলিশ।

বিশেষ অভিযানে মোটরসাইকেল ও যানবাহন তল্লাশি করে হেলমেট ও কাগজপত্র বিহীন চালকদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। যা জেলা পুলিশ সুপার (এসপি) ফাতিহা ইয়াসমিন নিজেই তদারকি করছেন।

এসপি ফাতিহা ইয়াসমিন জানান, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ঝালকাঠির সড়ক ও মহাসড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় বিশেষ অভিযান শুরু করেছে জেলা পুলিশ।

দুর্গাপূজা চলাকালীন সড়কের শৃঙ্খলা রক্ষার্থে এ কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান এসপি ফাতিহা।