টঙ্গীতে কলেজ ছাত্র হাবিবুর নিহতের ঘটনায় মানববন্ধন, সড়ক অবরোধ ভাংচুর

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের টঙ্গীতে বাস থেকে ফেলে টঙ্গী সিটি কলেজ শিক্ষার্থী হাবিবুর নিহতের ঘটনায় হেলপার ও চালককে গ্রেফতারের দাবিতে দ্বিতীয় দিনেও বুধবার সকালে মানববন্ধন, সড়ক অবরোধ, বিক্ষোভ ও ভাঙচুর করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

মঙ্গলবার ঘটনার পর বাসের চালক ও সহকারীকে দ্রুত গ্রেফতারে প্রতিশ্রুতি দিলেও ২৪ ঘণ্টা এরই মধ্যে পার হয়েছে। আর এ কারণে আজ দুপুরে থেকে টঙ্গীর কলেজ গেইট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেয় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এতে করে দীর্ঘ সময় রাজধানী উত্তরা থেকে ময়মনসিংহ রুটে বন্ধ হয়ে যায় যান চলাচল। এর ফলে দীর্ঘ সময় অপেক্ষা করে যাত্রীরা বাস থেকে নেমে পাঁয়ে হেটে গন্তব্যর উদ্দেশ্যে রওনা দেন।

এ সময় বিক্ষোভকারীরা ভিআইপি পরিবহনসহ অন্তত ১৫টি গাড়ি ভাঙচুর করে। এতে বাধা দিলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে কাউকে আটক করা হয়নি। কলেজ শিক্ষার্থী হাবিবুর রহমানের মৃত্যুর ঘটনায় মামলা না হওয়ায়,এখনো গ্র্রেফতার করা সম্ভব হয়নি চালক ও তার সহকারী হেলপারকে এতে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। রাস্তার দুই ধারেই মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে স্লোগান দিতে থাকে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাসের চালক ও সহকারীকে দ্রুত আটকের আশ্বাস দিলে সড়ক থেকে সরে যান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে স্বাভাবিক হয় যান চলাচল। এর আগেও মঙ্গলবার বাস চালক ও সহকারীকে গ্রেফতার ও বিচারের জন্য আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। এদিকে হাবিবুর রহমান নিহতের ঘটনায় তার বাবা সেলিম মিয়া থানায় মামলা করবেন বলে জানিয়েছেন।

অপরদিকে হাবিবুরের বাড়িতে চলছে শোকের মাতাম। কলেজ পড়ুয়া ছেলেকে হারিয়ে ছবি বুকে নিয়ে বিলাপ করছেন মা। ঘটনার পর থেকে হাবিবুরের টঙ্গীর ভাড়া বাড়িতে ভীড় করছেন সহপাঠি ও আত্মীয়-স্বজনরা। মঙ্গলবার রাতেই নিহত হাবিবুরকে নিজ জেলা নোয়াখালীর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার আনোয়ার হোসেন বলেন, হাবিবুর নিহতের ঘটনায় দ্রুত চালক ও তার সহকারীকে আসামি করে মামলা দায়ের ও আসামিদের শিগগিরই গ্রেফতার করা হবে।