টঙ্গীতে শ্বাসরোধে গৃহবধু হত্যা; স্বামী পলাতক

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : টঙ্গীর শিলমুন এলাকায় যৌতুকের দাবিতে গত বৃহস্পতিবার রাতে সাথী আক্তার (২৫) নামে এক গৃহবধুকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ঘটনার পর স্বামী ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এঘটনায় নিহতের বাবা বাবলু রহমান বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি মামলা দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, এক বছর পূর্বে ওই এলাকার বাসিন্দা মোনতাজ উদ্দিনের ছেলে সারোয়ার হোসেন বাবুর (২৯) সাথে যশোহর জেলার বেনাপোল পোর্ট থানার শাখারী পোতা গ্রামের বাবলু রহমানের মেয়ে সাথী আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে সারোয়ার হোসেন বাবু তার বাবা মোনতাজ উদ্দিন ওরফে মমতাজ (৫৩) মা সালেহা বেগম (৪৮) বড় ভাই সালাহ উদ্দিন (৩২) এবং স্ত্রীকে নিয়ে টঙ্গীর শিলমুন পূর্ব পাড়ার মাহাতাব উদ্দিনের বাড়িতে ভাড়া বাসায় বসবাস করে আসছিল।

এছাড়া বিয়ের পর থেকে স্বামীসহ পরিবারের লোকজন সাথীর বাবা ও তার পরিবারের লোকজনের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবী করে আসছিল। যৌতুকের দাবীকৃত টাকা দিতে না পারায় সাথী আক্তারের স্বামী, শ্বশুড়, শ্বাশুড়ি ও ভাসুর মিলে সাথীকে প্রায়ই শারীরিক ও মানষিক নির্যাতন করতো। এক পর্যায়ে মেয়ের সুখের কথা ভেবে বাবা বাবলূ রহমান তার মেয়ের জামাই সারোয়ার হোসেন বাবুকে ২ লাখ টাকা প্রদান করে। এতেও সন্তুুষ্ট হয়নি ওই ঘাতক পরিবার। যৌতুকের দাবিকৃত বাকি ৩ লাখ টাকার জন্য পুণরায় সাথী আক্তারে উপর শুরু করে অত্যাচার।

গত বৃহস্পতিবার রাত ৮ টার দিকে সারোয়ার হোসেন বাবুসহ তার পরিবারের অন্য সদস্যরা মিলে সাথী আক্তারের গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন বিষয়টি টের পেয়ে টঙ্গী পূর্ব থানায় খবর দিলে থানার এস আই শুভ মন্ডলসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এঘটনায় গতকাল শুক্রবার নিহতের বাবা বাবলু রহমান বাদী হয়ে ৪ জনকে এজাহার নামীয় আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে (সংশোধনী-০৩) ১১(ক)৩০ আইনে টঙ্গী পূর্ব থানায় একটি মামলা (নং-৩০) দায়ের করেন। নিহত সাথীর শরীরের বিভিন্ন স্থানে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে মামলার বাদী মো. বাবলু রহমান মামলার এজাহারে উল্লেখ করেন।  টঙ্গী থানার অফিসার্স ইনচার্জ মো. কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন