ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা ফিলিস্তিনের সঙ্গে তামাশা

নিজস্ব প্রতিবেদকঃ আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা ফিলিস্তিনিদের সঙ্গে নিষ্ঠুর তামাশা বলে উল্লেখ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দলটির সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা উল্লেখ করেন।

বিবৃতিতে জাসদ নেতারা বলেন, অধিকৃত জেরুজালেমকে ইসরাইলের অংশে রেখেই আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা ইসরাইলি দলখদারিত্বকে বৈধতা দেয়ার নতুন ফন্দি ছাড়া নতুন কিছুই নয়। ট্রাম্প তার মধ্যপ্রাচ্য পরিকল্পনার মাধ্যমে ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার, স্বাধীনতা ও স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার বরাবরের মতই অস্বীকার করছেন।

তারা আরও বলেন, ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা জাতিসংঘ, বিশ্ব জনমত ও ফিলিস্তিনিদের প্রতি নিষ্ঠুর তামাশা। জাতিসংঘের ১৯৬৭ পূর্ব সীমানা অনুযায়ী দুই রাষ্ট্র প্রতিষ্ঠার সিদ্ধান্তকে পাশ কাটিয়ে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা মধ্যপ্রাচ্যে শান্তির বদলে অশান্তিকেই উৎসাহিত করবে।

ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা প্রত্যাখ্যান করে বিবৃতিতে মধ্যপ্রাচ্য পরিকল্পনার বিরুদ্ধে সোচ্চার হতে বাংলাদেশ সরকার এবং জনগণের প্রতি আহ্বান জানানো হয়।