ডাকাতের হামলায় গৃহকর্তা নিহত

জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ডাকাতের হামলায় আব্দুল হক (৫৫) নামে এক গৃহকর্তা নিহত হয়েছেন। সোমবার গভীর রাতে উপজেলা সদরের পোদ্দার হাওলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল হক ওই এলাকার মৃত আলী আজিম হাওলাদারের ছেলে। তিনি দীর্ঘদিন সৌদি আরবে ছিলেন। দেশে ফিরে সুপারির ব্যবসা করতেন।

নিহত আব্দুল হকের স্ত্রী মোসা. লিলু বেগম জানান, সোমবার গভীর রাতে ৭/৮ জনের মুখোশধারী একদল ডাকাত ভবনের সামনের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় গৃহকর্তা আব্দুল হকের বুকে ডাকাত দল লাথি দিলে তিনি অচেতন হয়ে পড়েন। লিলু বেগমকে দেশীও অস্ত্রের মুখে জিম্মি করে প্রায় দুই ঘণ্টাব্যাপী ঘরের মধ্যে তাণ্ডব চালিয়ে প্রায় ৭০ হাজার টাকা, সাড়ে তিন ভরি স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুটে নিয়ে ডাকাত দল পালিয়ে যায়। ডাকাত দল যাওয়ার পর ডাক-চিৎকার দিলে তার ভাই আব্দুল সালাম পাশের বাড়ি থেকে ছুটে আসেন।

আব্দুল সালাম জানান, ডাক-চিৎকার শুনে ঘটনাস্থলে এসে আব্দুল হককে অচেতন অবস্থায় দেখে ডাক্তার আনতে মেডিকেলে যাই। ডাক্তার এসে তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী জানান, সকাল বেলা খবর পেয়ে তারা আব্দুল হককে মৃত অবস্থায় দেখতে পান এবং পুলিশে খবর দেন। রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাস্তার পাশ থেকে একটি সাবল ও কাপড়ে জড়ানো একটি এলইডি টিভি উদ্ধার করে। খবর পেয়ে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনসহ পুলিশের উধ্বর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পিবিআই, ডিবি, সিআইডিসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তাবৃন্দ অপরাধ অনুসন্ধানে ঘটনাস্থলে কাজ করছেন। নিহতের মরদেহ ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন জানান, ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে মামলা নেয়া হবে।