ডিমলায় বিড়ি কোম্পানীর টাকা ছিনতাই।।আটক-২

আটক

মহিনুল ইসলাম সুজন,ক্রাইমরিপোর্টার নীলফামারীঃঃ
নীলফামারীর ডিমলায় মেনাজ বিড়ি কোম্পানীর ৪লক্ষ ৭০ হাজার টাক ছিনতাই করার ঘটনায় পুলিশ সোমবার রাতে অভিযান চালিয়ে ২জনকে আটক করেছে। পুলিশ ছিনতাইকৃত টাকার মধ্যে ২৮ হাজার ৫৬ টাকা উদ্ধার করেছে।
পুলিশ সুত্রে জানা যায়, সোমবার দুপুর ১টার দিকে নাউতরা ভাঙ্গা ব্রীজের নিজ থেকে মেনাজ বিড়ির সেলস ম্যানকে মোটর সাইকেল গতিরোধ করে উক্ত টাকা ছিনিয়ে নেয়া হয়। মেনাজ বিড়ির সেলস ম্যান আলাউদ্দিন (৫৫) ও মোটর সাইকেল ড্রাইভার দুলাল ইসলামকে সাথে নিয়ে ৪লক্ষ ৭০ হাজার টাকা বিভিন্ন বাজারে আদায় করে নাউতরা ব্রীজের নিকট পৌছলে সেখানে ছিনতাইকারী সহদেব (৩০) ও মোটর সাইকেল ড্রাইভার খোকন (১৮) মোটর সাইকেল গতিরোধ করে। আলাউদ্দিনের হাতে থাকা টাকার ব্যাগ নিয়ে দ্রুত মোটর সাইকেলে পালিয়ে যায়।
পুলিশ মুল ছিনতাইকারী সহদেবকে রাতে ডোমার উপজেলার পাঙ্গা বাজার থেকে আটক করে। সে ডিমলা উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের দক্ষিন গয়াবাড়ী গ্রামের ফুটানিরহাটের ক্ষিতেন্দ্র নাথের পুত্র। অপরদিকে গোলনা বাজারের অভিযান চালিয়ে মেনাজ বিড়ি কোম্পানীর সেলস ম্যানের ড্রাইভার দুলালকে আটক করা হয়েছে। সে রংপুর জেলার কাউনিয়া উপজেলার মিনাবাজারের আনারুল ইসলামের পুত্র।
আটক হওয়ার পর  সহদেব টাকা ছিনতাই করার কথা পুলিশকে স্বীকার করে বলেন, ডিমলা সদর ইউনিয়নের দক্ষিন কুমারপাড়া গ্রামের জিকরুল হকের পুত্র খোকনের মাধ্যমে জলঢাকা গোলনা কালীগঞ্জের তার (সহদেবের) ভায়েরা পিযুষের বাড়ীতে ছিনতাইকৃত টাকা পাঠানো হয়েছে। পুলিশ সেখানে অভিযান চালিয়ে ২৮ হাজার ৫৬ টাকা উদ্ধার করে।ঘটনাস্হল এলাকার মানুষেরা জানান ঘটনার অল্প সময়ের মধ্যেই ডিমলার বেশ কিছু রাজনৈতিক ছদ্র ছায়ায় অপকর্ম করে বেড়ানো বখাটেরা ছিনতাইকৃত টাকা ঘটনাস্থল থেকে নিয়ে এসেছে।তারা ইতিমধ্যে ছিনতাইকৃত টাকা ভাগবাটোয়ারাও করেছেন মর্মে ডিমলা উপজেলা জুড়ে চলছে তারই তোলপাড়।এলাকাবাসী আরো জানান,অভিযুক্ত ব্যক্তিকে যদি পুলিশ আটক করতে না পারতেন তবে সন্দেহজনক ভাবে এই এলাকার অনেক ব্যক্তিরই কপাল পুড়ত।তাই আটককৃত ব্যক্তিকে আদালতের মাধ্যমে রিমান্ডে এনে পুরো সিন্ডিকেটকেই বের করে আইনের আওতায় আনতে হবে যাতে করে এ ধরনে ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।আর প্রশাসন যদি প্রভাবশালী মহলের কথায় ও কোনো কারনে প্রভাবিত হয়ে ঘটনা ভিন্নখাতে রুপ দেয় তবে এ ধরনে অপরাধ কাজে আরো বেশি অপরাধীদের উস্কিয়ে দেয়ারই সামিল হবে।কেনোনা ছিনতাই কারীদের থানা থেকে ছাড়িয়ে নিতে অনেক প্রভাবশালী ইতিপুর্বে বিভিন্ন ভাবে দেন-দরবারও শুরু করে দিয়েছেন।
ডিমলা থানার এসআই শাহাবুদ্দিন বলেন, অবশিষ্ট টাকা উদ্ধারের চেষ্টার পাশাপাশি ঘটনার সাথে আরো কেউ জড়িত রয়েছে কিনা তাও খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হবে।এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা না হলেও পুলিশের দাবি তারা  মামলার প্রস্তুতি নিচ্ছেন।