ডেঙ্গুতে ভোলায় আক্রান্ত ৩৪৩, চিকিৎসা নিচ্ছেন ৩৪ জন

জেলা প্রতিনিধিঃ ভোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আক্রান্তদের মধ্যে অর্ধেক স্থানীয় রোগী বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্যে জানা গেছে, গত ২৫ দিনে জেলায় ৩৪৩ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৫৫ জনকে ঢাকায় রেফার করা হয়েছে এবং বাকিরা চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

বর্তমানে জেলায় চিকিৎসাধীন রয়েছেন ৩৪ জন। যাদের মধ্যে সদর হাসপাতালে ১৯ জন, চরফ্যাশনে ১৪ জন এবং বোরহানউদ্দিনে ১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯ জন রোগী ভর্তি হয়েছেন।

ভোলার সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার জানান, ভোলা সদর হাসপাতালসহ সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগীর চিকিৎসা চলছে। ডেঙ্গু আক্রান্তদের মধ্যে অর্ধেক ঢাকা থেকে আগত হলেও বাকিরা স্থানীয়। বর্তমানে স্থানীয়ভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে।

এদিকে ডেঙ্গু মোকাবিলায় জেলা, উপজেলা পৌরসভার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রয়েছে। স্বাস্থ্য বিভাগের ৬ শতাধিক কর্মী কাজ করছে। গ্রাম-গঞ্জসহ গুরুত্বপূর্ণ এলাকায় স্বাস্থ্যশিক্ষা প্রশিক্ষণ ছাড়াও সচেতনতা কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে।

হঠাৎ করেই জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন মানুষ। জ্বরে আক্রান্ত হলেই তারা পরীক্ষা করতে ছুটছেন হাসপাতাল, ক্লিনিক ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে। ওই সব প্রতিষ্ঠানে রোগীদের ভিড় লক্ষ্য করা গেছে।