তালতলীতে শেষ মুহুর্তে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

তালতলীতে শেষ মুহুর্তে জমে উঠেছে কোরবানীর পশুর হাট
মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি :পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে বরগুনার তালতলীতে শেষ মুহুর্তে জমে উঠেছে কোরবানীর পশুর হাট।উপজেলার বিভিন্ন স্থানে ধীরে ধীরে পশুর হাট সরগরম হচ্ছে।কোরবানীর পশু কেনার জন্য ক্রেতাদের আগমন ঘটছে পশুর হাটে।
উপজেলার বিভিন্ন পশুর হাটে গিয়ে দেখা যায়, ক্রেতা-বিক্রেতাদের হাঁক-ডাকে মুখরিত হয়ে উঠেছে পুরো বাজার। হাটে গরু-ছাগলের আমদানি বেশ ভালো ছিল।
বিভিন্ন জায়গায় থেকে আসা বিক্রেতারা জানান,তালতলী উপজেলার গরুর হাট অনেক বড় হাট।এখানে কোনো দালালের সমস্যা নেই কোনো ছিনতাইকারীও নেই।নির্বিঘ্নে গরু-ছাগল ক্রয়-বিক্রয় করছেন সবাই। তবে জায়গার সংকুলান না হওয়ায় আশেপাশের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে ক্রয়-বিক্রয় চলছে।
ইজারা পরিচালক মো. শাহিন জোমাদ্দার  বলেন আগের থেকে এ বছর পশুর হাটে কেনা-বেচা বেশি হওয়ার সম্ভবনা রয়েছে।পার্শ্ববর্তী জেলা-উপজেলা থেকে বিভিন্ন পাইকার আসতে শুরু করেছে।পাইকারদের থাকা-খাওয়ার সুব্যবস্থা আছে।প্রতি রবিবার এই স্থানে গরু-ছাগলের হাট বসে।এছাড়াও বিভিন্ন জায়গায় হাট বসে।এজন্য ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তাসহ সব প্রস্তুতি রাখা হয়েছে।
তালতলী থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা ওসি (তদন্ত) মো.আরিফুল ইসলাম মুঠোফোনে বলেন গরুর বাজারে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না ঘটে এবং কেউ যাতে দালালের খপ্পরে না পড়ে, সে ব্যাপারে পুলিশ সজাগ রয়েছে। জাল টাকা রোধেও ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা চেয়ারম্যান জনাব রেজবীউল কবির জোমাদ্দার বলেন আমরা এ বিষয় উপজেলা প্রশাসন সভা করে নিরাপত্তা এবং সব রকমের প্রস্তুতি ও এখানে সেখানে বর্জ্য না ফেলার নির্দেশনা দিয়েছে।