তালতলীতে হাসপাতাল আছে,নেই বিদ্যুৎ ও রোগী

মো:মিজানুর রহমান তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলীতে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল চালু থাকলেও নেই বিদ্যুৎ। যে কারনে রোগীও ভর্তি করানো হচ্ছে না হাসপাতালে।

জানা গেছে, উপজেলা হাসপাতালে ডাক্তারসহ ১৯টি পদ থাকলেও ১১ জন কর্মকর্তা-কর্মচারী দিয়ে চালু রয়েছে ২০ শয্যা বিশিষ্ট তালতলী হাসপাতাল। রোগী ভর্তিসহ আউট ডোর – ইনডোর কার্যক্রম চলছিল প্রায় নিয়মিত। গত ১৩ জুন হঠাৎ হাসপাতাল এরিয়ার পল্লী বিদ্যুতের ট্রান্সমিটার বিকল হয়ে যাওয়ায় হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। কর্তৃপক্ষের উদাসিনতার কারনে ১৫ দিনেও চালু হয়নি বিদ্যুৎ সংযোগ। যার কারনে রোগী ভর্তি করছে না তালতলী হাসপাতালে। জরুরী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয় উপজেলার প্রায় আড়াই লক্ষ জনগন। তালতলী হাসপাতালে রোগী ভর্তি হতে না পেরে জরুরী রোগীদের নিয়ে যেতে হয় পার্শ্ববর্তী উপজেলা আমতলী ও বরগুনা হাসপাতালে। এতে যেমন সময় ক্ষেপনে রোগীর যাতনা বৃদ্ধি পায় তেমনি হয় অতিরিক্ত অর্থ ব্যয়।

কর্তব্যরত ডাক্তার মেজবাহ উল ইসলাম চৌধুরী জানান, বিদ্যুতের ট্রান্সমিটার বিকল হয়ে যাওয়ার পর থেকে রোগী ভর্তি করা যাচ্ছে না। তবে অফিস খোলার পরে ডায়রিয়াসহ জরুরী রোগী হাসপাতালে আসলে আমরা প্রাথমিক চিকিৎসা শেষে বিকালেই ছেড়ে দেই। বিদ্যুতের সমস্যা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি শীঘ্রই সমাধান হবে।