থাই ব্যবসার আড়ালে মাদকের ব্যবসা করে কোটিপতি বনে গেছেন কুষ্টিয়ার দেলোয়ার 

কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ  কুষ্টিয়া শহরের আর.এ.খান চৌধুরী সড়কে থাই এ্যালমনিয়াম ও গ্লাসের ব্যবসার আড়ালে দোকানঘরে অবৈধ মাদক ব্যবসা করে কোটিপতি বনে গেছেন কুষ্টিয়ার দেলোয়ার। মাত্র বছর দুয়েক আগে অন্যের দোকানে কাজ করতো এই দেলোয়ার।
গতকাল রবিবার সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানা পুলিশ শহরের জুগিয়া দর্গাপাড়া মসজিদের সামনে থেকে ফেন্সিডিলসহ দেলোয়ার নামের এক ব্যক্তিকে আটক করে।
জানা যায়, দেলোয়ার ইতিপূর্বে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড় এলাকার ঢাকা থাই এর দোকানে কর্মচারী হিসেবে কাজ করতেন। তিনি হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ বনে যান। এটা নিয়ে এলাকাবাসীর মধ্যে নানা গুঞ্জন শোনা গেছে। তবে মাদক ব্যবসা করত এমন কোন তথ্য জানা ছিল না কারো।
গতকাল সন্ধ্যায় ৮ বোতল ফেন্সিডিলসহ ধরা পরার পর হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাওয়া দেলোয়ারের আসল ব্যবসা রহস্য উন্মোচন হয়।  দেলোয়ার ঢাকা থাই এর দোকান ছেড়ে এসে কুষ্টিয়া শহরের আর.এ.খান চৌধুরী সড়কে থাই এবং গ্লাসের ব্যবসা শুরু করে। অল্প পুঁজি আর স্বল্প পরিসরে পরিচালিত এই দোকানের থাই ব্যবসার আড়ালে সে অবৈধ ফেন্সিডিলসহ আরো অন্যান্য অবৈধ মাদকের ব্যবসা করতে বলে ধারণা করছে অনেকে। আর.এ.খান  চৌধুরী সড়কে থাই ব্যবসার আড়ালে খুচরা ও পাইকারি মাদক ব্যবসার মাধ্যমে সে কোটি কোটি টাকার মালিক হয়েছে বলে অভিযোগ করেছে তার এলাকা ত্রিমোহনীর কয়েকজন।
কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা দেলোয়ার ফেন্সিডিলসহ আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, সন্ধ্যায় মাদকবিরোধী অভিযান চালিয়ে কুষ্টিয়া শহরতলী জুগিয়া দর্গাপাড়া মসজিদের সামনে থেকে ত্রিমোহনী এলাকার নবিছদ্দীন এর ছেলে  দেলোয়ারকে ৮ বোতল ফেন্সিডিলসহ আটক করা হয়। পরে দেলোয়ারের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছিল।