দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমণে ২য় , মৃত্যু ৫

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যায় চীনের পরপরই স্থান করে নিয়েছে প্রতিবেশি দক্ষিণ কোরিয়া। কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দেশটিতে বর্তমানে ৬০২। এছাড়া সংক্রমণে দেশটিতে মোট পাঁচজনের প্রাণহানী হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) দক্ষিণ কোরিয়ার সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

রোববার সংস্থাটি জানায়, দেশটিতে নতুন করে ১৬৬ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণে চিকিৎসাধীন দু’জন রোগীর মৃত্যু হয়। তবে তাদের কোনো পরিচয় জানা যায়নি। এ নিয়ে শনিবার ও রোববার দেশটিতে নতুন করে তিনশ ৯৫ জন নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হলো। দক্ষিণ কোরিয়ায় কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে ৩০৯ জনই দেশটির দক্ষিণাঞ্চলীয় দেইগু শহরের বাসিন্দা। এ শহর থেকেই দেশটিতে করোনা ভাইরাস প্রথম সংক্রমিত হয়।

রিয়েল টাইম স্ট্যাটেস্টিকস ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুসারে, বর্তমানে সারাবিশ্বে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ৭৮ হাজার আটশ ২৯। ভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা দু’হাজার চারশ ৬৪ এবং সুস্থ হয়েছেন ২৩ হাজার তিনশ ১৭ জন। বাকি ৫৩ হাজার ৪৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।