দেশের উভয় পুঁজিবাজারে মঙ্গলবার সূচকের পতনের মাধ্যমে লেনদেন শেষ হয়

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের উভয় পুঁজিবাজারে মঙ্গলবার সূচকের পতনের মাধ্যমে লেনদেন শেষ হয়। এরই ধারাবাহিকতা দেখা যাচ্ছে আজ বুধবারও।

দুই পুঁজিবাজারেই মূল্যসূচকের পতনে লেনদেন চলছে আজ দিনের শুরু থেকে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দরপতন হয়েছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৮৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬১টি কোম্পানির। আর দর কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৬৩ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১২০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৭২ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৩২৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি টাকার শেয়ার। মঙ্গলবার এই সময়ে এই এক্সচেঞ্জে লেনদেন হয়েছিল ৯ কোটি টাকার শেয়ার।