ধানমন্ডিতে জোড়া খুন: নিহতদের শরীরে একাধিক আঘাতের চিহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ধানমন্ডিতে বাসার ভেতর হত্যার শিকার হওয়া গৃহকর্ত্রী আফরোজা ও গৃহকর্মী দিতির মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

শনিবার (২ নভেম্বর) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে মরদেহ দুইটির ময়নাতদন্ত করেন ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. কবির সোহেল।

তিনি বলেন, তিন সদস্যের একটি বোর্ড গঠন করে ময়নাতদন্ত করা হয়েছে। দু’টি মরদেহেই গলায় কাটাসহ ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। পরে বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ ময়নাতদন্ত সম্পর্কে বিস্তারিত ব্রিফ করবেন।

বোর্ডের অন্য দুই সদস্য হলেন- বিভাগীয় প্রধান সোহেল মাহমুদ ও প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস।

ঢামেক হাসপাতাল মর্গের একটি সূত্র জানায়, দু’টি মরদেহের গলায় ধারালো আঘাতসহ শরীরের কয়েকটি জায়গায় আঘাত রয়েছে। এছাড়া তাদের ভিসেরা সংগ্রহ করা হয়েছে। একইসঙ্গে মৃত্যুর আগে ওই গৃহকর্মী ধর্ষণের শিকার হয়েছিলেন কিনা, তা জানতেও পরীক্ষা করা হচ্ছে।

ময়নাতদন্ত শেষে মরদেহ দুইটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও সূত্র জানায়।

মরদেহ দুইটির সুরতহাল প্রতিবেদন তৈরি করেন ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক। তিনি বলেন, দুই মরদেহের গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় কাটা চিহ্ন রয়েছে।

এর আগে শুক্রবার (১ নভেম্বর) রাতে ধানমন্ডির ২৮ নম্বর সড়কের ২১ নম্বর বাসার পঞ্চম তলার একটি ফ্ল্যাট থেকে আফরোজা বেগম ও তার গৃহকর্মী দিতির মরদেহ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে হত্যার ঘটনায় ওই বাসার নতুন এক গৃহকর্মী জড়িত থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানিয়েছেন ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ।