নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে এক বাংলাদেশি আহত

নিউইয়র্ক প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে মোহাম্মদ রাসেল আহমেদ (৩০) নামে এক বাংলাদেশি আহত হয়েছেন। তিনি একটি দোকানের কর্মচারী। গত শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮ টায় বাংলাদেশি অধ্যুষিত এস্টোরিয়া এলাকায় এই ঘটনা ঘটে।

রাসেল ইতোপূর্বে কুইন্সের জ্যামাইকায় একটি রেস্টুরেন্টে চাকরি ও সেখানে বসবাস করতেন। ৭ মাসে আগে জ্যামাইকা থেকে সস্ত্রীক এস্টোরিয়ায় আসেন।

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, এস্টোরিয়া এলাকার বনফুল সুপার মার্কেটে (মুদি দোকান) তিন দুর্বৃত্ত ডাকাতি করে। ওই মার্কেট ও আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে দেখা যায়, এক মুখোশধারী দোকানে ঢুকে পুলিশের ‘ব্যাজ’ দেখিয়ে সব কিছু দিয়ে দিতে বলে। একপর্যায়ে তার এক সহযোগী দোকানের এক কর্মচারীকে জিম্মি করে ক্যাশ থেকে নগদ ২ হাজার ডলার লুটে নেয়। এ সময় আরেক কর্মচারী আব্দুল কুদ্দুস দোকানের একটু ভিতরের দিকে ছিলেন। দোকান মালিকের নাম ফারুক আহমেদ, বাড়ি সিলেটে।

কুদ্দুস পুলিশকে জানান, অর্থ লুট করার সময়ই বুঝেছিলাম তারা ডাকাত। পিস্তল দেখে ঘাবড়ে যাই। সে সময় দোকান মালিকের শ্যালক মোহাম্মদ রাসেল আহমেদও সেখানে ছিলেন। তিনি বাংলাদেশে স্বজনের কাছে টাকা পাঠানোর জন্য ওই দোকানে যান।

কুদ্দুস আরও জানান, ডাকাতরা দোকান থেকে বের হয়ে যাওয়ার সময় রাসেল তাদের ধাওয়া করেন। বেশ কিছুদূর যাওয়ার পর ডাকাতরা রাসেলকে লক্ষ্য করে পিস্তল দিয়ে গুলি করলে তার পায়ে বিদ্ধ হয়। এরপর মুখোশধারী তিন ডাকাত একটি মিনিভ্যানে উঠে পালিয়ে যায়।

পুলিশ জানায়, সিসিটিভির ফুটেজ দেখে ডাকাতদের শনাক্তের চেষ্টা করা হচ্ছে। রাসেলকে এলমহার্স্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দোকান মালিক ফারুক আহমেদ বলেন, আশা করি ডাকাতরা ধরা পড়বে।