নিউজ২৪- এর সাংবাদিকদের ওপর হামলা ওপর হামলা ঘটনায় চারজনকে গ্রেফতার

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার নয়াবাজারে স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোরের রিপোর্টার ও ক্যামেরা পারসনের ওপর হামলা ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার চারজন সাংবাদিকদের মারধর ও গাড়ি ভাঙচুরের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন।
বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, সাংবাদিকদের মারধর ও গাড়ি ভাঙচুরের মামলা হওয়ার পরপরই মঙ্গলবার রাতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আসামিদের গ্রেফতার করতে অভিযানে নামে পুলিশ। অভিযানে রাজধানীর জিন্দাবাহার, বংশালের কসাইটুলি ও ঢাকার কেরাণীগঞ্জ থেকে ওই চারজনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার রাত থেকে বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করে চারজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না। গ্রেফতার চারজনকে আদালতে পাঠানো হচ্ছে।
বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি শাহিন। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পুরান ঢাকার নয়াবাজারে নিউজটোয়েন্টিফোরের রিপোর্টার ও ক্যামেরা পারসনের ওপর হামলা করেন বন্ডের অবৈধ সুবিধা ভোগী ব্যবসায়ী ও সন্ত্রসীরা।
এতে আহত হন- টেলিভিশনটির প্রতিবেদক ফখরুল ইসলাম (৩০) এবং ক্যামেরা পারসন শেখ জালাল (২৮)। তারা বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। আহত রিপোর্টার ফখরুল ইসলাম বলেন, আমরা কাস্টমস বন্ড কমিশনের একটি অভিযানের নিউজ কাভারেজ করতে নয়াবাজারে যাই। সেখানে আমাদের ওপর বন্ডের অবৈধ সুবিধা ভোগী ব্যবসায়ী ও সন্ত্রসীরা হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেন। তারা আমাদের গাড়ি থেকে টেনেহিঁচড়ে নামিয়ে মারধর করেন। এ সময় আমার ক্যামেরা পারসন শেখ জালালও গুরুতর আহত হন। তবে গাড়ির চালক কোথায় আছে এখনো জানি না।
নিউজটোয়েন্টিফোরের প্রধান প্রতিবেদক ফারুক হোসেন বলেন, নয়াবাজারে বন্ডের অবৈধ সুবিধা ভোগী ব্যবসায়ীদের বিরুদ্ধে কাস্টমসের অভিযান চলছিল। নিউজটোয়েন্টিফোরের রিপোর্টার ও ক্যামেরা পারসন ওই অভিযানের নিউজ কাভারের জন্য ঘটনাস্থলে গিয়েছিলেন। ‘কিন্তু বন্ডের অবৈধ সুবিধা ভোগী ব্যবসায়ীরা আমাদের রিপোর্টার ও ক্যামেরা পারসনের ওপর হামলা চালায়। পাশাপাশি গাড়ি ও ক্যামেরা ভাঙচুর করেছে, ছিনিয়ে নিয়ে গেছে ব্যাগ।’