নোয়াখালীতে গৃহবধূর লাশ উদ্ধা, স্বামী-শ্বশুর আটক

জেলা প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শিরিন সুলতান (২৩) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরেদহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তার স্বামী শাহপরান ও শ্বশুর হুমায়ন কবির কাউছারকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউছার মঞ্জিল থেকে মরদেহ উদ্ধার ও তাদের আটক করা হয়।

শিরিন নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বিষ্ণুপুর গ্রামের ইমাম উদ্দিনের মেয়ে।

নিহত শিরিনের মা দেল আফরোজ জানান, ২০১৩ সালের ৭ জানুয়ারি তার মেয়ের সঙ্গে শাহপরানের বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকে বিদেশ যাওয়ার টাকার জন্য প্রায় তার মেয়েকে স্বামী, শ্বশুর, শাশুড়ি মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করতো। এ নিয়ে একাধিকবার সামাজিকভাবে শালিশ বৈঠক হয়। এরপরও আমার মেয়ের সংসার জীবনে শান্তি আসেনি। মেয়ের স্বামী কিছুদিন আগে প্রথম বউয়ের অনুমতি ছাড়া আরেকটি বিয়ে করে।

তিনি অভিযোগ করেন, এর জের ধরে স্বামী ও শ্বশুর আমার মেয়েকে হত্যা করেছে। তার মেয়ের মৃত্যুর জন্য শ্বশুর ও স্বামীর পরিবার জড়িত। তিনি এ ঘটনায় মামলা দায়ের করবেন।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. সেলিম জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই ওই গৃহবধূর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আসাদুজ্জামান জানান, এ ঘটনায় নিহত শিরিনের স্বামী ও শ্বশুরকে আটক করা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটতে পারে।

তিনি আরও জানান, নিহত শিরিনের পরিবার মামলা করলে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।