পঞ্চগড়ে শ্যালককে হত্যার দায়ে দুলাভাইয়ের যাবজ্জীবন

জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ে শ্যালক আব্দুল মোমিনকে (২০) হত্যার দায়ে মো. রুবেল (৩০) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।সোমবার পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনিসুর রহমান এই রায় দেন।
আদালত সূত্রে জানা গেছে, তেঁতুলিয়া উপজেলার মোমিনপাড়া এলাকার শরিফউদ্দিনের ছেলে মো. রুবেলের সঙ্গে একই উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শতদল আদর্শ গ্রামের মৃত চিহারুর মেয়ে পারুল বেগমের (২৩) বিয়ে হয়। পারিবারিক কলহের জের ধরে ২০১৬ সালের ২২ আগস্ট রুবেলসহ কয়েকজন পারুলের ভাই আব্দুল মোমিনকে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের পেছনে একটি আখ ক্ষেতে নিয়ে হত্যা করে।
এ ঘটনায় পারুলের মা রোমেনা বেওয়া বাদী হয়ে মো. রুবেল, তেঁতুলিয়া উপজেলার বারঘরিয়া এলাকার মকবুল হোসেনের ছেলে আব্দুল আজিজ (৪৫) ও একই উপজেলার আজিজনগর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মো. রফিকুল ইসলামের নামে তেঁতুলিয়া থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৭ সালের ২৯ এপ্রিল অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।
দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত রুবেলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। দ্বিতীয় আসামি আব্দুল আজিজ মামলা চলাকালে মারা যান। অপর আসামি মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন আদালত।রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. জাহাঙ্গীর আলম। আসামি পক্ষে ছিলেন অ্যাভোকেট মোহসেনা খাতুন।