পাঞ্জাবের বিপক্ষে বোলিংয়ে কলকাতা, কি সমীকরণের সামনে দুই দল?

স্পোর্টস ডেস্কঃ রাউন্ড রবিন লিগ প্রায় শেষের পথে। তবে একমাত্র রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ছাড়া কোনো দলই ছিটকে পড়েনি প্লে-অফের লড়াই থেকে।

প্লে-অফে নাম লেখাতে হলে সেরা চার দলের মধ্যে থাকতে হবে। কলকাতা নাইট রাইডার্স আর কিংস ইলেভেন পাঞ্জাব দুই দলের সামনেই আজ সেই সুযোগ। যে দল জিতবে, তাদের সেরা চারে উঠার সম্ভাবনা থাকবে। এমন সমীকরণের ম্যাচে টস জিতে প্রথমে বোলিং নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

দুই দলই সমান ১২টি করে ম্যাচ খেলেছে। সমান ৫টি করে জয়ে ১০ পয়েন্ট উভয়েরই। যে দল এই ম্যাচে জিতবে, তাদের পয়েন্ট হবে ১২। আর এখন পয়েন্ট তালিকার চার নাম্বারে থাকা সানরাইজার্স হায়দরাবাদেরও ১২ পয়েন্ট।

জেতার পরও অবশ্য সমান পয়েন্ট হওয়ায় রানরেটের হিসেব চলে আসবে, সে জায়গায় দুই দলের মধ্যে কিছুটা এগিয়ে কলকাতা নাইট রাইডার্স। তাদের রানরেট ০.১, পাঞ্জাবের -০.২৯৬। আর হায়দরাবাদের রানরেট ০.৬৫৩।

পাঞ্জাব একাদশ : ক্রিস গেইল, লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়েল, নিকোলাস পুরান, মানদ্বীপ সিং, স্যাম কুরান, রবিচন্দ্রন অশ্বিন (অধিনায়ক), মুরুগান অশ্বিন, অ্যান্ড্রু টাই, মোহাম্মদ শামি, অর্শ্বদীপ সিং।

কলকাতা একাদশ : ক্রিস লিন, শুভমান গিল, রবিন উথাপ্পা, নিতিশ রানা, দিনেশ কার্তিক (অধিনায়ক), আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, সুনিল নারিন, পিযুশ চাওলা, হ্যারি গার্নে, সন্দ্বীপ ওয়ারিয়র।