পুনঃরায় নিয়োগ পেলেন রবি

পুনঃরায় নিয়োগ পেলেন রবি

খেলা ডেস্কঃ কোচ হিসেবে ২ বছরের জন্য রবি শাস্ত্রীকে পুনঃরায় দিয়েছে ভারত। ২০২১ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পযর্ন্ত তার অধীনে খেলবে টিম ইন্ডিয়া।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় কপিল দেবের নের্তৃত্বে ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি) বিরাট কোহলিদের কোচ হিসেবে রবি শাস্ত্রীকে বেছে নেন। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) তাদের অফিসিয়াল টুইটারে জানায়, ‘সিএসি ভারত ক্রিকেট দলের জন্য রবি শাস্ত্রীকে প্রধান কোচের পদে পুনঃনিয়োগ দিয়েছেন।’
শুক্রবার সকাল থেকে বিসিসিআইয়ের কক্ষে টিম ইন্ডিয়ার প্রধান কোচ নিয়োগের ব্যাপারে ইন্টারভিউ বোর্ডে বসে কপিল দেবের নের্তৃত্বাধীন সিএসি। কোচ হওয়ার পথে শাস্ত্রীর দুই প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন টম মুডি এবং মাইক হেসন। কপিল দেবের বোর্ড শেষ পযর্ন্ত শাস্ত্রীকেই বেছে নেন।
অবশ্য কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে এসেছিলেন ছয় জন। তবে দুপুরে অজ্ঞাত কারণে নিজের নাম প্রত্যাহার করে নেন সাবেক ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ও কোচ ফিল সিমন্স। শাস্ত্রী ছাড়া বাকি চার নিয়োগ প্রত্যাশী কোচ ছিলেন অস্ট্রেলিয়ার টম মুডি, নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন, ভারতের সাবেক ক্রিকেটার ও ফিল্ডিং কোচ রবিন সিং, ভারতীয় দলের সাবেক ম্যানেজার লালচাঁদ রাজপুত।
২০১৭ সালের জুলাই থেকে ভারতের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ৫৭ বছর বয়সী আসছেন রবি শাস্ত্রী। তার অধীনে ভারতের সাফল্যের সাফল্যের হার ৭১.৬৭ শতাংশ। ২১ টেস্ট খেলে ভারত জিতেছে ১৩ টেস্ট। শাস্ত্রীর অধীনে ৬০ ওয়ানডে খেলে ৪৩ ম্যাচ জিতেছে কোহলিরা। ২৫ টি-টোয়েন্টি জিতেছে ৩৬ ম্যাচে।