পুলিশের ওপর হামলা, ছাত্রলীগ নেতাসহ আটক ১১

আটক

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট নগরীর ঝর্ণারপাড় এলাকায় ফেনসিডিলসহ আসামি ছিনিয়ে নিতে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় সিলেট জেলা ছাত্রলীগের প্রাক্তন সহসভাপতি সুজেল আহমদ তালুকদারসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হচ্ছেন- ঝর্ণারপাড় এলাকার মৃত জুতিলাল দাসের ছেলে ইমন দাস (২৫), কালিবাড়ী এলাকার (মূল বাড়ি রংপুরের গঙ্গাচর থানার সয়রাবাড়ি) আবদুল হাকিমের ছেলে মনিরুল ইসলাম (২৪), কালিবাড়ী এলাকার মৃত আবদুস সালামের ছেলে কামরুল ইসলাম (২৬), একই এলাকার সুফি মিয়ার ছেলে সুজেল আহমদ তালুকদার (৩৩), সজিব আহমদ তালুকদার (২১) ও সৌরভ তালুকদার (১৯), চৌকিদেখী এলাকার শমসের মিয়ার ছেলে সাহেদ আহমদ (২৮), কালিবাড়ী ভাটপাড়া এলাকার মৃত কবির উদ্দিন খানের ছেলে জুবায়ের খান (৩০), চৌকিদেখী এলাকার ইয়াকুব আলীর ছেলে মাসুদ আহমদ (২৩), মজুমদারী এলাকার আবদুল ওহাবের ছেলে শামসুজ্জামান (২৬) ও কালিবাড়ী সবুজবাগিচা এলাকার অনিল চন্দ্র পালের ছেলে সুমন পাল (৩২)।

মামলায় এরা ছাড়াও আরো ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

রোববার দুপুরে দায়ের করা মামলার এজাহারে এসআই হাবিবুর রহমান উল্লেখ করেছেন, রোববার রাত ৩টা ৪০ মিনিটে (শনিবার দিবাগত রাত) ঝর্ণারপাড় এলাকায় প্রবেশমুখে চেকপোস্টে ডিউটি করছিলেন কয়েকজন পুলিশ সদস্য। এ সময় একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১৪-৮৬৪০) আসতে দেখে সেটিকে থামানো হয়। গাড়িতে থাকা ৪ ব্যক্তির আচরণ সন্দেহজনক হওয়ায় এক্স-করোলা মডেলের গাড়িটি তল্লাশি করা হয়। এ সময় পেছনের সিটে বসা ইমন দাস ও তানভীরের মাঝ থেকে সাদা রংয়ের একটি প্লাস্টিকের ব্যাগে তল্লাশি চালিয়ে ৪৩ বোতল ফেনসিডিল পাওয়া যায়।

এ ঘটনায় ফেনসিডিল ও প্রাইভেটকারসহ জব্দ তালিকা তৈরি করে সোবহানীঘাট পুলিশ ফাঁড়িতে জিডি দায়ের করে পুলিশ। পরে প্রাইভেটকারে থাকা চারজনকে জিজ্ঞাসাবাদের সময় একজন তাদের পূর্বপরিচিত কয়েকজনকে ফোন দেন। ৬/৭টি মোটরসাইকেলে কয়েকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রাত ৩টা ৫০ মিনিটে ঘটনাস্থলে এসে পুলিশের ওপর হামলা করে। তারা ইট-পাটকেলও নিক্ষেপ করে। পুলিশ বেতারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে অতিরিক্ত ফোর্স পাঠানোর অনুরোধ জানায়।

এ সময় ঘটনাস্থলে আসা কয়েকজন তানভীর ও প্রভাত নামের দুইজনকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। এরই মধ্যে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পৌঁছালে ৫টি মোটরসাইকেলসহ ওই ১১ জনকে আটক করা হয়। তবে অজ্ঞাতনামা ৩/৪ জন পালিয়ে যায়।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিদের মারধর ও ইট-পাটকেলে এসআই হাবিবুর রহমান, এটিএসআই আহসান হাবিব, এসআই অনুপ কুমার চৌধুরী, এটিএসআই আবদুল হেকিম, কনস্টেবল আরজ মিয়া আহত হয়েছেন।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।