পুলিশের বিরুদ্ধে প্রতিবন্ধীকে মারপিটের অভিযোগ!

যশোর সদর প্রতিনিধিঃ যশোরে ষষ্টিতলা এলাকার বাসিন্দা প্রতিবন্ধী সাইফুলকে মারধরের অভিযোগ উঠেছে কোতয়ালি থানার পুলিশ কনস্টেবল রায়হান বিরুদ্ধে। অনৈতিক কর্মকান্ডে সহযোগিতা না করার জেরে তাকে মারধর করার কথা বলা হয়েছে। সাইফুল যশোর সদরের ষষ্টিতলা বিপি রোডের মৃত সফি মিয়ার ছেলে।

সাইফুল ইসলাম জানান, “আমি একজন ছোট ব্যবসায়ী। গত ২৭ জুলাই বিকেল ৪টার দিকে কোতয়ালি থানার পুলিশ কনস্টেবল রায়হান একটি অপরিচিত মেয়েকে আমার বাড়িতে নিয়ে আসে। আমার ঘরে ওই মেয়ের সাথে সময় কাটাতে চাইলে আমি রাজি হইনি।ওই সময় ওই পুলিশ আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যান।”

তিনি আরো জানান, গত মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে থানার ওসি (অপারেশন) শেখ তাসমীম আলম, সেকেন্ড অফিসার এসআই আমিরুজ্জামান, কনস্টেবল মাহমুদ ও রায়হান আমার বাড়িতে গিয়ে একজন আসামির বাড়ির অবস্থান জানতে চান। আমি তাদের সহযোগিতা করলেও পেছনে থাকা কনস্টেবল রায়হান আমার ঘরে ঢুকে আমাকে চড় থাপ্পড়, কিল ঘুষি ও লাথি মারেন, আমি মাটিতে পরে যাই। এ বিষয়টি আমি তাৎক্ষণিক অফিসারদের কাছে নালিশ করি। কিন্তু অফিসাররা ওই সময় কোনো বিচার করেননি। ফলে আমি জীবনের নিরাপত্তা রক্ষার জন্য অতিরিক্ত পুলিশ সুপার কার্যালয়ে বুধবার একটি লিখিত অভিযোগ দেই।

পুলিশ সূত্রে জানা যায়, অতিরিক্ত পুলিশ সুপার বিষয়টি খতিয়ে দেখার জন্য কোতয়ালি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে কনস্টেবল রায়হান এর ভাষ্য ভিন্ন। কিছু দিন আগে এক রিকসা চালক সোনার বিস্কুট দেখিয়ে এক নারীর কাছ থেকে সোনার গহনা নিয়ে মুড়লী জোড়া মন্দির এলাকার দিকে চলে যায়। তার খোঁজখবর নেয়ার জন্য তিনি সাইফুলের বাড়িতে যান। সে সময় তার স্ত্রী পুলিশের সাথে খারাপ ব্যবহার করে। তখনই একজন অপরিচিত নারীকে সেখানে দেখি। সেই নারীর গতিবিধি ভালো মনে হয়নি। সাইফুল মাদক ব্যবসার সাথে জড়িত বলেও জানান পুলিশ কনস্টেবল রায়হান।