পুলিশ ও সাংবাদিক পরিচয়ে মাদকব্যবসা প্রতারক চক্রের পাঁচজন গ্রেফতার

মোঃ নাজমুল ইসলাম তাজ যশোর জেলা প্রতিনিধি: যশোরের পুলিশ পরিচয়ে ছিনতাইসহ সাধারণ মানুষকে ভয়ভীতি ও প্রতারণার ফাঁসে ফেলে টাকা পয়সা হাতিয়ে নেওয়ার চক্রের দুই তিন সক্রিয় সদস্য ও ইয়াবা বেচাকেনা দুই নারী গ্রেফতার করেছে কোতয়ালি মডেল থানা পুলিশ। এ সময় তাদের দখল হতে দু’টি ওয়াটি টকি উদ্ধার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে,যশোর শহরের শংকরপুর মুরগীর ফার্ম গেটের লিটনের ছেলে সোহেল,রেলষ্টেশন বিস মিল্লাহ সেলুনের পিছনে টুকুর ছেলে বাবু ,আশ্রম রোড সাহেব বাবুর বাড়ির সামনে সুরুজ মিয়ার ছেলে ওহিদুল,চৌগাছা উপজেলার মাশিলা গ্রামের হানিফের মেয়ে লিপি বেগম ও শহরের রায়পাড়ার বাবলুর মেয়ে পিয়া।

কোতয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক সমীর সরকার জানান,মঙ্গলবার সন্ধ্যারাতে পুলিশের কয়েকটি টিম শহরে অভিযান শুরু করে। এ সময় শহরের মুজিব সড়কস্থ জিলা স্কুলের পাশে সোহেল,বাবু ও ওহিদুলকে হাতে ওয়াকি টকি অবস্থায় দেখে চ্যালেঞ্জ করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখানে থাকা চক্রের ৪ সদস্য দ্রুত পালানোর চেষ্টা করে। এর মধ্যে একজন বাদে বাকী তিনজনকে পুলিশ গ্রেফতার করে। তাদের দখল হতে দু’টি ওয়াকিটকি উদ্ধার করে।

গ্রেফতার হওয়ার পর ওয়াকি টকি হাতে একজন পুলিশকে জানান,সে রেলষ্টেশন সংশ্লিষ্ট কর্মচারী। তার কথামতো রেলষ্টেশনের ষ্টেশন মাষ্টারের কাছে নিয়ে গেলে তারা অস্বীকার করেন তাদের কোন কর্মচারী নন। পরবর্তীতে তাদেরকে ব্যাপাক জিজ্ঞাসাবাদ করলে তারা তাদের চক্রের সক্রিয় দুই নারী সদস্যর নাম বলে। গ্রেফতারকৃতদের নিয়ে কোতয়ালি মডেল থানার এস আই আমিরুজ্জামানসহ একদল পুলিশ রায়পাড়া থেকে পিয়াকে গ্রেফতার করে।

পরে পিয়ার স্বীকারোক্তি মোতাবেক তার সহযোগী চৌগাছা উপজেলা থেকে লিপি বেগমকে গ্রেফতার করে। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা কখনও নিজেদের পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে সাধারণ ও নিরীহ জনগনের সাথে প্রতরণা করে আসছে। তারা পুলিশের পোশাক ব্যবহার করে বলে পুলিশ ধারণা করছেন। লিপি বেগমের কাছ থেকে যশোরের একটি সাপ্তাহিক পত্রিকার পরিচয়পত্র পাওয়া গেছে। পুলিশ বলেছে,নাী দু’জন ইয়াবা বেচাকেনা সিন্ডিকেটের সাথে জড়িত।

নারী দু’জন একটি মোটর সাইকেল যোগে যশোর সদর উপজেলা ছাড়াও বিভিন্ন উপজেলা এলাকায় বিচারণ করে নিরীহ প্রকৃতির মানুষকে ফাঁদে ফেলে টাকা পয়সা হাতিয়ে নেয়। পুলিশ গ্রেফতারকৃতদের নিয়ে শহরের বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে বলে এসআই আমিরুজ্জামান জানিয়েছেন।