প্রচারণায় ব্যস্ত রাজবাড়ীর দুই ইউপির প্রার্থীরা

জেলা প্রতিনিধি: আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। এ উপলক্ষে এখন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

প্রতিদিন কাক ডাকা ভোর থেকে মধ্যরাত পর্যন্ত এ দুই ইউপির ৫ জন চেয়ানম্যান এবং ৮০ জন ওয়ার্ড (পুরুষ মেম্বর) ও সংরক্ষিত ওয়ার্ড (মহিলা মেম্বর) সদস্যরা ভোটাদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

নদী ভাঙনে সীমানা জটিলতায় দীর্ঘ ৮ বছর পর এবং নির্ধারিত সময়ের ৩ বছর পর দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়া সাধারণ জনগণ ও ভোটারদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সর্বত্রই এখন একই আলোচনা- কে হবেন জেলার গুরুত্বপূর্ণ দৌলতদিয়া ইউনিয়নের নতুন অভিভাবক?

দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম মণ্ডল, আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান মণ্ডল।

অপরদিকে দেবগ্রামে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলের ইউপি সভাপতি মো. হাফিজুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. আতর আলী সরদার আনারস ও ঘোড়া প্রতীক নিয়ে আব্দুর রহমান মোল্লা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নদী ভাঙনে দিশেহারা এ দুই ইউপির বাসিন্দারা জানিয়েছেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হলে তারা কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করবেন।

তারা বলেন, নদী ভাঙন রোধে যিনি কাজ করবেন এবং অসহায় জনগণের পাশে সুখে-দুঃখে সব সময় থাকবেন তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দৌলতদিয়ায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রামে ১১ হাজার ১০০ জন।

গোয়ালন্দ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নিজাম উদ্দিন বলেন, নদী ভাঙনের কারণে সীমানা জটিলতায় নির্ধারিত সময়ের ৩ বছর পর দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপিতে ২৫ জুলাই নির্বাচন হতে যাচ্ছে। জেলা ও পুলিশ প্রশাসননহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তায় নির্বাচন অবাদ সুষ্ঠ ও নিরেপক্ষ হবে এবং ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।