প্রথমবার মারাঠি সিনেমার জন্য গান বাঁধছিঃ অনুপম রায়

বিনোদন ডেস্কঃ বাংলা গানের পাশাপাশি হিন্দি গান করেও শ্রোতা-ভক্তদের মাতিয়েছেন সংগীতশিল্পী ও সংগীত পরিচালক অনুপম রায়। এবার তিনি মারাঠি ভাষার সিনেমার সংগীত পরিচালক হিসেবে কাজ করতে যাচ্ছেন।

বাঙালি চিত্রপরিচালক শুভ বসু নাগের ‘অবাঞ্ছিত’ সিনেমার গান তৈরি করছেন অনুপম। সম্প্রতি স্বানন্দ কারকারের সঙ্গে গান রেকর্ডিংও করেছেন তিনি। সিনেমাটিতে রোমান্টিক গান ছাড়াও থাকছে আইটেম সং।

এ প্রসঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করে অনুপম রায় বলেন, ‘এই প্রথমবার মারাঠি সিনেমার জন্য গান বাঁধছি। বেশ কয়েকটা গান থাকছে। এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছি। রোম্যান্টিক গান তো থাকছেই, তবে এবার একটা আইটেম নাম্বারও করছি। স্বানন্দ কারকারের সঙ্গে একটা গান রেকর্ড করলাম সম্প্রতি। যেই গানের লিরিকস সাজিয়েছেন ওমকার কুলকার্নি।’

‘অবাঞ্ছিত’ সিনেমাটি নির্মিত হচ্ছে কলকাতাকে নিয়ে। মা-বাবার ভালোবাসা, বন্ধুত্ব, রোম্যান্স, প্রবীণদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি এর বিষয়বস্তু।১০ সেপ্টেম্বর থেকে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। মোহন আগাসের মতো মারাঠি অভিনেতা ছাড়াও এতে রয়েছেন বরুণ চন্দ।

অনুপম রায় বাংলা সিনেমার পাশাপাশি বলিউডের ‘পিকু’, ‘পিঙ্ক’, ‘পরি’, ‘বদলা’সহ বেশ কিছু সিনেমার সঙ্গীত পরিচালনা করেছেন। এবার তার ঝুলিতে যুক্ত হচ্ছে মারাঠি সিনেমা।