ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এক কিশোর আত্মহত্যা

চুয়াডাঙ্গাঃ চুয়াডাঙ্গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজিব (১৮) নামে এক কিশোর আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ বাড়িতে বিষপান করে রাজিব। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতেই রাজীবের মৃত্যু হয়।

রাজিব দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের ইব্রাহীমপুর গ্রামের মনির উদ্দীনের ছেলে।

রাজীবের পরিবারের সদস্যরা জানান, বৃহস্পতিবার বিকেলে ফেসবুকে পরিবার, বন্ধু, আত্মীয়-স্বজন, ভাই-ভাবীসহ সকলের কাছে বিদায় জানিয়ে একটি পোস্ট করে রাজিব। রাজীবের ওই পোস্টটি তার বড় ভাই দেখা মাত্র বাড়িতে ফোন করে। কিন্তু তার আগেই বিষপান করে সে।

দামুড়হুদা মডেল থানা পুলিশের ওসি সুকুমার বিশ্বাস জানান, বিষয়টি শুনেছেন তিনি। মৃত্যুর আগে ফেসবুকে রাজীবের দেয়া সেই পোস্টটিতে লেখা ছিল, ‘এটা আমার লাইফের শেষ স্ট্যাটাস। এটা জানি, কথাগুলো শোনার পর অনেকে মানতে পারবে না, আবার অনেকের কাছে ভালো লাগবে শুনে। কিন্তু এটাই হয়ে গেছে সময়ের কাছে বাস্তবতার কাছে। আমি হেরে গেলাম, খুব ইচ্ছে ছিল আর দশ জনের মতো স্বাভাবিকভাবে জীবন চলানোর, কিন্তু পারলাম না, ডিশিসনটা আমি খুব সহজভাবে নিই নাই। আমাকে বাধ্য হয়ে নিতে হইছে। ডিপ্রেশন আমাকে শেষ করে দিছে। মেন্টালি ফিজিক্যালি কোনো ভাবেই আমি ভালো নেই। স্বপ্ন ছিল অনেক, কিন্তু সেটা পূরণ করতে পারলাম না, তার আগেই চলে যেতে হলো। আমাকে মাফ করে দেবেন সবাই, বড় ভাই-ভাবি, মেজো ভাই, ফ্রেন্ডস কারো সঙ্গে যদি কখনো অন্যায় করে থাকি তাহলে ক্ষমা করে দিয়েন সবাই। আর ফ্যামিলির কথা কি বলবো যদিও সবাই ভুলে যাবে, কিন্তু ফ্যামেলি কখনো ভুলবে না। বাবা-মা, ভাই সবাই আমাকে মাফ করে দিও, ভালো থেকো, তোমরা সব সময়। দোস্ত তোরাই আমার লাইফে একটা বেস্ট পার্সেন ছিলি। সবসময় আমাকে সাপোর্ট করতি ভালো উপদেশ দিতি, কিন্তু আমি শুনি নাই, আজকে যদি তোর কথাগুলো শুনতাম তাহলে আর এইদিন দেখতে হতো না আমার। ভালো থাকিস সবসময় নিজের খেয়াল রাখিস আর আমাকে মাফ করে দিস দোস্ত। ভালো থেকো প্রিয় মা-বাবা। ভালো থেকো প্রিয় মানুষ। ক্ষমা করে দিও আমায়…!! সব শেষ একটা কথা বলে যাই আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, ভালো থাকবেন সবাই আল্লাহ হাফেজ।’