বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ তিনজনের মৃত্যু

জেলা প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় স্কুলছাত্রীসহ দুইজন আহত হয়েছেন।

বহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের ডাকাতমারা চর এবং চর বাটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ডাকাতমারা চর থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে নূরু প্রামাণিকের ছেলে আমিরুল ইসলাম (৪০) ও তার স্ত্রী ফাইমা বেগম বেলচার (৩০) মৃত্যু হয়। এসময় তাদের সঙ্গে থাকা পাঁচটি গরু মারা যায়।

এদিকে, প্রায় একই সময় সদর ইউনিয়নের বাটিয়া চরের তহসিনের ছেলে সুমন (৩২) পাট ধোয়ার সময় বজ্রপাতে আহত হন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এছাড়া কুতুবপুর ইউনিয়নের দেবডাঙা গ্রামের আব্দুল মোমিন প্রামাণিকের মেয়ে তানিয়া খাতুন স্কুল থেকে বাড়ি ফেরার পথে বজ্রপাতে আহত হয়। সে নিজামউদ্দিন উচ্চ বিদ্যালয়ের দমশ শ্রেণির ছাত্রী। একই সময় সারিয়াকান্দি পৌরশহরের ধাপ গ্রামের তবিবর রহমান ফকিরের ছেলে সুমন (২১) বজ্রপাতে আহত হয়। আহতরা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

সন্ধ্যায় সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন-জানান, উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের ডাকাতমারা চর এবং চর বাটিয়া গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুইজন। তারা চিকিৎসাধীন আছেন।