বরগুনায় জমি জবর দখলের চেষ্টা, বাঁধা দেওয়ায় হত্যা ও মিথ্যা মামলার হুমকি

অনুসন্ধানী প্রতিবেদক: বরগুনায় জোর পূর্বক জমি জবর দখলের চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। বাধা দেয়ায় সন্ত্রাসীরা হত্যা ও মিথ্যা মামলার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রুবার বিকাল অনুমানিক ৪.৩০ মি. এর সময় বেতাগী উপজেলার চান্দখালী এলাকায় এ ঘটনা ঘটে।
চান্দখালী এলাকার মোঃ আঃ জব্বার হাং এর স্ত্রী মোসা: নাছিমাবেগম জানান, আমার স্বামী মালয়শিয়ায় থাকে আমি ৫৯নং আয়লা চান্দখালী মৌজার ৫(পাচঁ) শতাংশ জমির ক্রয়কৃত মালিক হয়ে দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে আসছি, সেখানে বসত ঘরসহ নানান ফলের গাছপালা রয়েছে। কিছুদিন দরে চান্দখালী এলাকার মৃত্যু আফেজ উদ্দিনের ছেলে ইনুসসহ তার সন্ত্রাসী বাহিনী জমিটি দখলের পায়তারা করে আসছে।

এর জের ধরে ইউনুসের স্ত্রী আলেয়া বেগম(৪০)ও তার দুই ছেলে সন্ত্রসী প্রকৃতির খোকন(২৮), ইমরান(২০) তারা দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে নাছিমা বেগমের জমি জোর পূর্বক জবর দখল করতে যায়। নাছিমা বেগম ও তার ছেলেরা দখলে বাঁধা প্রদান করলে আলেয়াসহ সন্ত্রাসীরা তাদেরকে হত্যা করবে এবং নানাবিধ মিথ্যা মামলায় দিবে বলে হুমকি প্রদান করেন।এছাড়া ইনুস মিয়ার স্ত্রী ও ছেলেরা একাধীক পরিবারের সাথে এমন করে আসছে বলে অভিযোগ করেছে স্থানীয়রা, তারা কোন আইন কানুম না মেনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে জোর পূর্বক স্থাপনাসহ চাষাবাদ করতে থাকে এতেকরে এসব মামলার বাদী ও তাদের মধ্যে বিভিন্ন সময় বিবাদের সৃষ্টি হয়ে থাকে। হুমকির পর থেকেই পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।
অভিযুক্ত’র সঙ্গে যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।

এ বিষয়ে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুজ্জামান জানান,চান্দখালী থেকে ফোনে গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ এসেছিল। অভিযোগটি চান্দখালী পুলিশ তদন্তকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান(নি:) এর কাছে তদন্তের জন্য ফোনে বলা হয়েছে।
এ বিষয় চান্দখালী পুলিশ তদন্তকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান(নি:) এর কাছে জানতে চাইলে তিনি বলেন,থানা থেকে ইনফর্ম করা হয়েছে,কিন্তু আমাদের কাছে এখন কেউ অভিযোগ অসেনি।