বরিশাল-পটুয়াখালী মহাসড়কে শ্রমিক শিক্ষার্থীদের সংঘর্ষ

জেলা প্রতিনিধিঃ বরিশাল-পটুয়াখালী মহাসড়কের লেবুখালী ফেরিঘাটে শ্রমিক ও শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবামেক) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ঘটেছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে লেবুখালী ফেরিঘাটের পটুয়াখালী প্রান্তে ঘটা এ ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহতদের মধ্যে শেবামেকের শিক্ষার্থী সাব্বির (২৩), শাকিল (২২), মাসুম রেজা (২০) ও রেদওয়ানকে (১৯) শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজন জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় ও আহত সূত্রে জানা গেছে, শেবামেকের একদল শিক্ষার্থীদের বহনকারী একটি বাস লেবুখালীর ফেরিতে আগে ওঠার চেষ্টা করে। এ নিয়ে ফেরিঘাটে অপেক্ষমান অপর কয়েকটি বাসের শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে কথা কাটাকাটি শুরু করে। এসময় মেডিক্যাল কলেজ শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের সঙ্গে শ্রমিকদের হাতাহাতি হয়।

এক পর্যায়ে ফেরিঘাটে অবস্থানরত বাস শ্রমিক এবং স্থানীয়রা মিলে লাঠিসোটা নিয়ে মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। খবর পেয়ে দুমকি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে শিক্ষার্থীদের বহনকারী বাসটি ফেরিতে উঠিয়ে বরিশাল পাঠিয়ে দেয়।

শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. নাজমুস সাকিব জানান, আহতদের মধ্যে চারজনের অবস্থায় গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।