বশেমুরবিপ্রবিতে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

জেলা প্রতিবেদকঃ প্রেম নিবেদনের ঘটনাকে কেন্দ্র করে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন গতকাল রোববার রাতে জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তারকে সভাপতি ও শেখ রাসেল হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়াকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে।

বিশ্ববিদালয়ের রেজিস্টার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- শেখ রেহানা হলের প্রভোস্ট মো. রোকনুজ্জামান, সহকারী রেজিস্টার মো. নজরুল ইসলাম, এআইএস বিভাগের সহকারী অধ্যাপক মো. সোলায়মান হোসাইন, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. নেসারুল হক, আইন বিভাগের সভাপতি মানসুরা খানম, রাস্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো. হাসিবুর রহমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক মো. রকিবুল ইসলাম।

কমিটিকে আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে সুষ্ঠু তদন্তপূর্বক যথাযথ সুপারিশ প্রণয়ন করে রেজিস্টারের কাছে জমা দিতে বলা হয়েছে।

জানা যায়, আইন বিভাগের প্রথমবর্ষের ছাত্র অঙ্কিত রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের এক ছাত্রীকে প্রেম নিবেদন করেন। এ নিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অঙ্কিতকে মারধর করে। পরে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিষক্ষার্থীদের সঙ্গে আইন বিভাগের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় বিভাগের অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হন। এর মধ্যে ৫ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে শিক্ষার্থীরা পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, মার্কেটিং বিভাগ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এবং ফিজিক্স বিভাগের জানালার গ্লাস ভাঙচুর করে এবং আইন বিভাগের শিক্ষক ও প্রক্টর ড. রাজিউর রহমানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করে।