বিএসএফ’র গুলিতে সাতক্ষীরা সীমান্তে পাঁচ বাংলাদেশি আহত

জেলা প্রতিনিধিঃ সাতক্ষীরার কালিয়ানি সীমান্তের বিপরীতে ভারতের দুবলি এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে কমপক্ষে পাঁচ বাংলাদেশি আহত হয়েছে। এ সময় ভারত থেকে আনা কয়েকটি গরুর গায়েও গুলির ছররার আঘাত রয়েছে বলে সাতক্ষীরা সীমান্তের কুশখালি খাটাল সূত্রে জানা গেছে।

শুক্রবার (২৩ আগস্ট) ভোরে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ গরু রাখালরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার কুশখালির মফিজুল ইসলাম, হায়দর আলি, আজিবর রহমান, আমিনুল ইসলাম ও পুটের জামাতা।

এলাকাবাসী জানান, ভারত থেকে গরু আনতে একদল রাখাল অবৈধপথে বৃহস্পতিবার ভারতের দুবলি এলাকায় যায়। ভোরে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় আহত হন বেশ কয়েকজন। তারা সবাই দেশে ফিরে এলেও আহত আরও কয়েকজনের খোঁজ পাওয়া যায়নি।

গ্রামবাসী আরও জানান, শুক্রবার ১১২টি ভারতীয় গরু এসেছে কুশখালি খাটালে। ভারত থেকে আনা অনেকগুলো গরুর শরীরে ছররা গুলির আঘাত রয়েছে।

এ প্রসঙ্গে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খোন্দকার বিএসএফ’র উদ্ধৃতি দিয়ে বলেন, তারা (বিএসএফ) কোনো গুলি ছোড়েনি। তবে গরু পাচারকারীদের ধাওয়া করে কয়েকজনকে আটক করেছে তারা। তারা ভারতীয় না বাংলাদেশি তা তিনি নিশ্চিত করতে পারেননি।

তিনি আরও বলেন, কোনো গরুর গায়ে গুলির ছররা লেগেছে এমন কোনো তথ্য তার কাছে নেই।