বিকাশ এজেন্ট নিজেই প্রতারণা চক্রের সদস্য

নিজস্ব প্রতিবেদকঃ বিকাশে প্রতারণার কথা মাঝে মধ্যেই শোনা। যেমন আপনার বিকাশে ভুলে আমার বিশ হাজার বা দশ হাজার টাকা চলে গেছে ইত্যাদি। এই রকম নানা অপর্কমের সাথে জড়িত খোদ বিকাশ এজেন্টগুলোর কিছু ব্যবসায়ী। মফিজ মিয়া (ছন্মনাম) গত ২১শে আগস্ট রাজধানীর যাত্রীবাড়ী মুরাদপুর থেকে একটি বিকাশ নাম্বার থেকে তার কাছে দুই হাজার টাকা আসে। গতকাল তিনি এমন কিছু চিন্তাই করেনি যে তার সাথে হবে।

বৃহস্পতিবার ( ২২শে আগস্ট) দুপুর ১২টার দিকে তার মোবাইলে ০১৬৮৮৫৬৮৭৩৬ থেকে একটি কল আসে। মফিজ মিয়া কল রিসিভ করলে প্রতারক চক্রের সদস্য তার কাছে বিশ হাজার টাকা দাবি করে। প্রতারক চক্রের সদস্য ফজলু ভূক্তভোগীর কাছে বিশ হাজার টাকা দাবি করে।

মফিজ মিয়া ক্রাইম পেট্রোল বিডিকে জানান; আমার এক আত্মীয় গতকাল আমার বিকাশ নাম্বারে দুই হাজার টাকা পাঠায়, কিন্তু আজ ( ২২শে আগস্ট) দুপুর ১২টার দিকে আমার মোবাইলে ০১৬৮৮৫৬৮৭৩৬ থেকে একটি কল আসে। আমি তার পরিচয় জানতে চাইলে তিনি কোন উত্তর না দিয়ে আমাকে ধমক দিয়ে বলে; কালকে তোর বিকাশে বিশ হাজার টাকা চলে গেছে, তুই কি টাকা বের করছিস?, তোর এই মোবাইল নাম্বারের বিরুদ্ধে থানায় জিডি হয়েছে তুই টাকা ফেরত দে নয়তো খুব খারাপ হবে। মফিজ মিয়া আরো বলেন; আমি আতংকিত হয়ে আমার নিকট এক আত্মীয়কে বিষয়টা জানাই; আমার আত্মীয় জানায় যে এরা একটি প্রতারণা চক্র, যারা এভাবে মানুষের কাছ থেকে টাকা আদায় করে থাকে।

এই বিষয় জানতে প্রতারক চক্রের সদস্যের নাম্বারে কল দিলে সে কোন প্রশ্নের উত্তর না দিয়ে কলটি কেটে দেয়। এই বিষয়ে এখনো থানায় কোন অভিযোগ করা হয়নি।